জয়নাল আবেদীন: স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের কার্যক্রম ও সেবামূলক কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে গণশুনানি বেশ সহায়ক। গণশুনানির মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি হয়েছে।

মানুষ এখন জানে তারা চেয়ারম্যান মেম্বারদের কাছ থেকে কি ধরনের সেবা পাবেন। একই সঙ্গে জনগণের প্রত্যাশার কথাও জনপ্রতিনিধিরা জানতে পারছেন। বুধবার দুপুরে রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত গণশুনানিতে বক্তাগণ এসব কথা বলেন। কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের সহযোগিতায় এ অনুষ্ঠানটির আয়োজন করা হয।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপপরিচালক সৈয়দ ফরহাদ হোসেন বলেন, মানুষের দোরগোড়ায় সেবামূলক কার্যক্রম পৌঁছে দিতে হবে। এজন্য সরকারের বিভিন্ন বিভাগ প্রত্যন্ত পর্যায়ে কাজ করছে। তবে প্রত্যাশিত জনসেবা প্রাপ্তির ব্যাপারে জনগণের মধ্যে সচেতনতা বেশি প্রয়োজন। জনগণ যতবেশি সচেতন হবে, উন্নয়ন ও জনসেবা ততবেশি নিশ্চিত হবে। গণশুনানিতে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ও জনসেবা বিষয়কক বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরা হয়। একই সঙ্গে আগামীদিনের পরিকল্পনার কথা জানানো হয়। এতে বিশেষ অতিথি ছিলেন বদরগঞ্জ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা রেহেনুমা তারান্নুম। এতে সভাপতিত্ব করেন গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোয়ার হোসেন। গণশুনানিতে আরও বক্তব্য রাখেন ফ্যাসিলেটর মতিউর রহমান, ডিএফ কামরুল ইসলাম, ইউপি সচিব মোস্তাফিজুর রহমানন,ইউপি সদস্য শফিকুল ইসলাম। তার ইউনিয়নে ত্রিশ হাজারের বেশি মানুষের বসবাস। এরমধ্যে এখন পর্যন্ত ৫ হাজার ৮শ০০ জন করোনা প্রতিরোধী ভ্যাকসিন নিয়েছেন বলেও অনুষ্ঠানে জান নো হয়।অনুষ্ঠানের শেষে করোনা প্রতিরোধ কমিটির স্বেচ্ছাসেবীদের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয।

Previous articleকলাপাড়ায় অনলাইনে উদ্ভিদ বিক্রি করে সফলতা
Next articleসাঁথিয়ার গার্মেন্টস কর্মীকে হত্যা, শালিস বৈঠকে স্বামীর দায় স্বীকার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।