জয়নাল আবেদীন: রংপুর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও কালের কণ্ঠ’র রংপুরের আলোকচিত্রী গোলজার রহমান আদর গ্রেফতার হয়েছেন। দুদকের একটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকায় র‌্যাব-১৩ এর একটি দল তাকে গ্রেফতার করে পুলিশে হস্তান্তর করেছে।

এর আগে বুধবার বিকেলে রংপুর নগরীর ইঞ্জিয়ারপাড়ার একটি বাসা থেকে গ্রেফতার হন আদর রহমান। পরে তাকে মহানগর হারাগাছ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। হারাগাছ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলী সরকার জানিয়েছে এই থানায় আদর রহমানের গ্রেফতারি পরোয়ানা ছিল। পুলিশ আরো জানায় দীর্ঘদিন ধরে দুদকের একটি মামলায় আদর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। জামিনে না থাকার কারণে তাকে আইনের আওতায় নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। আদর রহমান কালের কণ্ঠ'র আলোকচিত্রী ছাড়াও বাংলাদেশ বুলেটিন নামে আরেকটি পত্রিকায় রংপুর প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন তিনি।রংপুর দুদকের জ্যেষ্ঠ বিশেষ আদালতের বিশেষ পিপি এ কে এম হারুন অর রশিদ জানান রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র সরফুউদ্দিন আহমেদের আমলে গোলজার রহমান আদর ছিলেন সিটির জনসংযোগ সহকারী। ২০১৭ সালের ৭ ও ৮ আগস্ট ৪৭টি প্যাকেজের প্রকল্পের কাজের দরপত্র তিনটি জাতীয় পত্রিকায় ছাপার কথা বলা হলেও পরবর্তীতে ওইসব পত্রিকায় এ বিজ্ঞাপন আর ছাপানো হয়নি।তিনি আরও বলেন, জালিয়াতি করার অভিযোগে দুনীতি দমন কমিশনের রংপুর সমন্বিত কার্যালয়ের উপসহককারী পরিচালক নূর আলম বাদী হয়ে ২০১৯ সালের ২৭ জুলাই হারাগাছ থানায় একটি মামলা দায়ের করেন। চলতি বছর গত ১৫ ফেব্রুয়ারি আদালতে এই মামলার অভিযোগপত্র দেওয়া দেওয়া হয়। পরে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।এদিকে বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে তোলা হলে বিঞ্জ বিচারক জেল হাজতে পাঠানোর আদেশ জারি করেন ।

Previous articleশত খণ্ড’র উপন্যাস: আদিত্য রহমান
Next articleকলাপাড়া রিপোর্টার্স ক্লাবের অর্থ সম্পাদক’র পিতার মৃত্যুতে দোয়া ও আলোচনা সভা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।