এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর রেঞ্জের গঙ্গামতি ফরেষ্ট ক্যাম্পের সংরক্ষিত বনের ভিতরে অবৈধ বসবাসরত ২৫টি টিনসেট ঘর উচ্ছেদ করেছে বন বিভাগ।

২১ সেপ্টেম্বর মঙ্গলবার দিনভর উপক’লীয় বন বিভাগের পটুয়াখালীর সহকারী বন কর্মকর্তা ও মহিপুর রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ এর নেতৃত্বে ৩৫-৪০ জন বন কর্মচারী এ অভিযানে অংশ নেয়। বন বিভাগ সূত্রে জানাযায়, সংরক্ষিত বনের প্রায় সাড়ে ১২ একর জমি দখল করে ২৫টি টিনের ঘর করে ৩/৪ বছর ধরে বসবাস করে আসছিল। বারবার তাদের বনের জায়গা ছেড়ে দিতে বলা হলেও তারা বাড়ি-ঘর না সরিয়ে বসবাস করে আসছিল। মঙ্গলবার দিনভর অভিযানে অবৈধ দখলদার ২৫ পরিবারকে উচ্ছেদ করে সংরক্ষিত বনের সাড়ে ১২ একর জায়গা উদ্ধার করা হয়। মহিপুর রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। ফলে বন বিভাগের গঙ্গামতি সংরক্ষিত বনের সাড়ে ১২ একর জমি জবর দখল মুক্ত হয়েছে। তিনি আরও বলেন উদ্ধার কৃত বন ভ’মিতে চলতি মৌসুমে বাগান সৃজন করা হবে।

Previous articleকোম্পানীগঞ্জে ইয়াবাসহ ২ মাদক কারবারি আটক
Next articleরায়পুরে মেঘনায় ইলিশ আসতে শুরু করেছে, কেজি ৫০০-৬৫০ টাকা!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।