বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর চাটখিল উপজেলায় পঞ্চম শ্রেণির স্কুল ছাত্রী বৃষ্টি আক্তারকে হত্যার ঘটনায় এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সময়ে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

দণ্ড পাওয়া সেলিম কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার আদমপুর এলাকার মজনু মিয়ার ছেলে।

বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জয়নাল আবেদিন আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন ।

মামলায় বলা হয়, দন্ডপ্রাপ্ত সেলিম ২০১২ সালের ১ জুন দুপুর থেকে বিকেলের কোন এক সময়ে প্রথমে স্কুলছাত্রী বৃষ্টিকে ধর্ষণের চেষ্টা করে। পরে তাকে হত্যা করে মরদেহ অর্ধউলঙ্গ অবস্থায় পাশ্ববর্তী হাজী আতিক উল্যার পরিত্যক্ত টয়লেটে পেলে দেয়। ওই দিন সেলিম নোয়াখালীর চাটখিলের নাহারখীল গ্রামের শ্বশুর বাড়িতে ছিলেন। এক পর্যায়ে সে শ্বশুর বাড়ি থেকে পালিয়ে যায়। ঘটনার এক দিন পর নিহতের ফুফা শামছুল আলম বাদী হয়ে সেলিমকে আসামি করে চাটখিল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করলে আদালত দীর্ঘ শুনানি শেষে বুধবার দুপুরে এ রায় দেয়।

দুপুরে জেলা কারাগার থেকে আসামিকে আদালতে হাজির করে পুলিশ। শুনানি শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. জয়নাল আবেদিন আসামিকে হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। একই সাথে সেলিমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ প্রমাণিত না হওয়ায় ওই অভিযোগ থেকে তাকে খালাস দেয়া হয়।

Previous articleউপমহাদেশের প্রথম নারী নবাব কুমিল্লার ফয়জুন্নেছা চৌধুরানীর স্মৃতি বিলীন হবার পথে
Next article‘বিএনপি’র জ্বালাও পোড়াও নাশকতা প্রতিরোধে যুবলীগই যথেষ্ট’
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।