জয়নাল আবেদীন: রংপুর নগরীর সমগ্র এলাকায় পয়ঃ বর্জ্য ব্যবস্থাপনার উন্নত পরিসেবা সুবিধা সৃষ্টির লক্ষ্যে আন্তর্জাতিক দাতা সংস্থা ওয়াটার এ্যান্ড স্যানিটেশন ফর দি আরবান পূওর আর্থিক সহায়তায় আইটিএন-বুয়েটের মাধ্যমে একটি কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে।

পয়ঃ বর্জ্য ব্যবস্থাপনার এই কর্মপরিকল্পনাটি সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের সঙ্গে শেয়ারিং, বাস্তবায়ন কৌশল ও করনীয় নির্ধারন উপলক্ষে অালোচনা বৃহস্পতিবার রংপুর সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোঃ আশরাফ আলী কর্ম পরিকল্পনাটি উপস্থাপনা করেন এবং উন্মুক্ত আলোচনা পর্বে ষ্টেককোল্ডার পর্যায়ে অংশগ্রহনকারীগন তাদের পরামর্শ ও মতামত তুলে ধরেন। বক্তব্য রাখেন রংপুর সিটি করর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা,রংপুর সিটি কর্পোরেশনের তত্ত¡বাবধায়ক প্রকৌশলী মোঃ এমদাদ হোসেন,মোঃ হাবিবুর রহমান। রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমীন মিঞা সভাপতিত্ব করেন । উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন মোঃ হাবিবুর রহমান। পুরকৌশল বিভাগ ও এনআইটি-বুয়েটের পরিচালক অধ্যাপক ড. মোঃ তানভীর আহমেদ। এ সময় নির্বাহী প্রকৌশলী আজম আলী, নগর পরিকল্পনাবিদ নজরুল ইসলাম, সহকারী পরিচ্ছন্ন কর্মকর্তাগণ, সম্মানিত কাউন্সিলরবুন্দ ও অন্যান্য কর্মকর্তা, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ওসাপ বাংলাদেশের কর্মকর্তাগণ, সরকারী ও বেসরকারী সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Previous articleঅজ্ঞান পার্টির খপ্পরে পড়ে ৫০ হাজার টাকা খোয়ালেন সাবেক পুলিশ কর্মকর্তা
Next articleকালিহাতী প্রকৌশল শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন: সভাপতি জলিল, সম্পাদক হাসমত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।