আহাম্মদ কবির: সুনামগঞ্জের নবগঠিত মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা মমিন উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য নির্বাচিত হলেন,ধর্মপাশা উপজেলার শিক্ষক-কর্মচারী কো অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ এর চেয়ারম্যান মোঃ শামীউল কিবরিয়া তালুকদার।

শামীউল কিবরিয়া তালুকদার প্রাচীন বিদ্যাপীঠ বংশীকুন্ডা মমিন উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আক্কেল আলী তালুকদার এর কনিষ্ঠ পুত্র।

জানাযায় স্বাধীনতার দশ বছর পূর্বে , এই প্রত্যন্ত হাওরাঞ্চলের মানুষের শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ঘটাতে ১৯৬১খ্রী এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন তিনি।আজ এ বিদ্যালয় থেকে শিক্ষা অর্জন করে এ অঞ্চলের শতশত শিক্ষার্থী দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছে।
বাবার প্রতিষ্ঠিত বিদ্যালয়ের শিক্ষা ও অবকাঠামোর উন্নয়নে যুগযুগ ধরে নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছেন এছাড়াও চলতি মাসের (১৯সেপ্টেম্বর) বিদ্যালয়ের সাধারণ তহবিলে নগদ দুই লক্ষ টাকা জমা দেন তিনি।

উনার প্রশংসনীয় কাজের মূল্যায়ন স্বরুপ গতকাল ২৩সেপ্টেম্বর বৃহস্পতিবার বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সনজিদা আক্তারের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহবুব আলমের সঞ্চালনায় একটি সভা অনুষ্ঠিত হয় এতে উপস্থিত ব্যবস্থাপনা কমিটির সদস্যদের সর্বসম্মতিক্রমে আজীবন বিদ্যালয়ের দাতা সদস্য হিসাবে অনুমোদন করা হয়।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আক্কেল আলী তালুকদার এর কনিষ্ঠ পুত্র ও বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য মোঃ শামীউল কিবরিয়া বলেন স্বাধীনতার পূর্বে এ অঞ্চলের অবহিত মানুষের মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে দিতে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। আমি অঞ্চলের মানুষের দোয়া ও সহযোগিতায় বিদ্যালয়ের শিক্ষা ও অবকাঠামোর উন্নয়নে কাজ করেছি আর করতে চাই।

Previous articleআসামে মুসলিম হত্যার ভিডিও ভাইরাল, সোশ্যাল মিডিয়ায় তোলপাড়
Next articleডিমলায় আর্থিক টেকসই ব্যবস্থাপনা ও ব্যবসা পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।