নিহত বিপ্লব

কামাল সিদ্দিকী: মাদক সেবনে বাধা দেওয়ার দ্বন্দ্বে বিপ্লব ফকির (২৪) নামে এক যুবককে সারারাত বেঁধে রেখে নির্যাতন করে হত্যা করা হয়েছে। শনিবার দুপুরে রাজশাহী নেবার পথে বিপ্লব মারা যায়।

এর আগে শুক্রবার (০১ অক্টোবর) রাতে পাবনার ঈশ্বরদী উপজেলার জিগাতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাদে তাকে নির্যাতন করা হয়। নিহত বিপ্লব উপজেলার পাকশী ইউনিয়নের চররুপপুর জিগাতলা গ্রামের পান্না ফকিরের ছেলে। তিনি রাজমিস্ত্রির কাজ করতেন। ঘটনায় জড়িত প্রধান অভিযুক্ত দুই ভাইকে আটক করতে অভিযান চালাচ্ছে পুলিশ। পাবনার পাকশী রুপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতিকুল ইসলাম এ ঘটনা নিশ্চিত করে জানান, পূর্ব শত্রুতার জেরে সারারাত বেঁধে রেখে হত্যার ঘটনাটি ঘটেছে ।

পরিবারের বরাত দিযে তিনি বলেন, নিহত বিপ্লবের চাচা রতন আলীর সাথে কিছুদিন পূর্বে প্রতিবেশি পলাশ ফকিরের ছেলে শান্ত ফকির (২৩) এর কথা কাটাকাটি হয়। সে সময় নিহত বিপ্লবের চাচা রতন শান্তকে চড় থাপ্পড় মারেন। সে সময়ই শান্ত বিপ্লব ও রতনকে হত্যার হুমকি দিয়েছিলেন। তিনি জানান, শুক্রবার রাত ৯টায় শান্ত ও তার ভাই অন্তর কৌশলে মোবাইল ফোনে বিপ্লবকে ডেকে নেয়। এরপর পার্শ্ববর্তী জিগাতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাদে নিয়ে তাকে মুখ বেঁধে রেখে সারারাত মারপিটসহ নির্যাতন চালায়। রাতে অনেক খোঁজাখুঁজি করেও বিপ্লবের পরিবার তাকে খুঁজে পায়নি। সকালে প্রতিবেশী জ্যোৎস্না নামে এক মহিলাকে শান্ত নিজেই বলে বিপ্লব স্কুলের ছাদে আছে। নিহত বিপ্লবের বাবা পান্না ফকির বলেন, আমার ভাই রতন ও ছেলে বিপ্লব অভিযুক্ত শান্ত ও তার কয়েক বন্ধুকে মাদক সেবনে বাধা দিয়েছিল। সে কারণে শান্ত তাদের উপর ক্ষিপ্ত ছিল। প্রতিবেশীর মাধ্যমে খবর পেয়ে শনিবার সকাল ৮টায় স্কুলের ছাদ থেকে বিপ্লবকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

তিনি জানান, বিপ্লবের সারা শরীরে অনেক আঘাতের চিহ্ন রয়েছে। ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, খবর পেয়ে নিহত বিপ্লবের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে লাশের ময়নাতদন্ত সম্পন্ন হবে। খুনের পুরো বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে বলে তিনি জানান। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় জড়িত অভিযুক্তদের আটক করতে অভিযানে নেমেছে পুলিশ।

Previous articleমোবাইল পার্টস বিক্রেতাকে বিয়ে করলেন ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী, অতঃপর…
Next articleযেভাবেই হোক গ্যাং কালচার নিয়ন্ত্রণ করতে হবে : র‍্যাব ডিজি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।