শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাপূজামণ্ডপে কোরআন অবমাননাকারীদের শাস্তির দাবিতে রায়পুরে সমাবেশ ও পৃথক বিক্ষোভ

পূজামণ্ডপে কোরআন অবমাননাকারীদের শাস্তির দাবিতে রায়পুরে সমাবেশ ও পৃথক বিক্ষোভ

তাবারক হোসেন আজাদ: কুমিল্লায় কোরআন অবমাননাকারী সকল অপরাধীদের দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তির ব্যবস্থা করার দাবি জানিয়েছে বৃহত্তর ইত্তেফাকুল উম্মা লক্ষ্মীপুরের রায়পুর পরিষদ।

রোববার (১৭ অক্টোবর) বিকালে আছরের নামাজের পর রায়পুর এলএম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে এ দাবি জানান হেফাজত ইসলামিসহ সংগঠনের নেতারা। সমাবেশ শেষ হওয়ার পরেও সন্ধার আগে বাসটার্মিনাল এলাকায় শতাধিক লোকজন ও মীরগঞ্জ সড়কে ২০-৩০ জনের পৃথক দুটি গ্রুপ বিক্ষোভ মিছিল বের করে। সংবাদ পেয়েই ইউএনও’র নের্তৃত্বে সহকারি কমিশনার (ভূমি) ও ওসিসহ-পুলিশ ওই বিক্ষোভটি ছত্রভঙ্গ করে দেয়। পুরো শহরজুরে পুলিশ টহলে রয়েছে। এসংবাদ লেখা পর্যন্ত কোন মন্দির ভাংচুর বা অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ইত্তেফাকুল উম্মা রায়পুর পরিষদের নেতৃবৃন্দ বলেন, কুমিল্লার ঘটনার প্রতি আমরা গভীর ভাবে নজর রাখছি। এ দেশের ইসলাম প্রিয় তৌহিদী জনতা কোনোভাবেই পবিত্র কোরআন অবমাননা সহ্য করবে না, করতে পারে না। তৌহিদী জনতার আন্দোলনকে পুঁজি করে অতীতের মতো কেউ যেন স্বার্থ উদ্ধার করতে না পারে সে বিষয়েও সদা সর্তকতা অবলম্বন করতে হবে।

দেশের সকল ইসলাম প্রিয় তৌহিদি জনতা, হেফাজতসহ ইসলামি সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মী ও কওমী মাদরাসাসমূহের আলেম-উলামা ও শিক্ষার্থীদের প্রতি আমাদের বিশেষ আহ্বান থাকবে, কারও উস্কানিতে কোনোরকম সিদ্ধান্ত নেবেন না। রোববারের কর্মসুচীর আলোকে রায়পুর বিভিন্ন স্থান থেকে শান্তিপুর্ণ মিছিল হওয়ার কথা থাকলেও প্রশাসন অনুমতি না দেয়ায় তা সংক্ষিপ্ত ভাবে শেষ করা হয়েছে।। আমরা পরিস্থিতির দিকে গভীর নজর রাখছি। প্রয়োজনে ঐক্যবদ্ধভাবে কঠোর কর্মসূচি দেওয়া হবে ইনশাআল্লাহ।

নেতৃবৃন্দ আরও বলেন, আমরা সরকারের উদ্দেশ্যে বলতে চাই, দ্রুত কোরআন অবমাননাকারীদের গ্রেফতার করায় ও সে পূজা মণ্ডপটি বন্ধ করে দেওয়ায় আপনাদের ধন্যবাদ জানাই। একই সঙ্গে চাঁদপুরের ঘটনায় কারো উস্কানি ছিলো কিনা, কিভাবে ৩ জন মানুষ মারা গেলো এর সুষ্ঠু তদন্ত হতে হবে। এ ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো ক্রুটি ছিলো কিনা, তা খতিয়ে দেখতে হবে।

আল্লামা নুরুল আমিন কাসেমির নেতৃত্বে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা সাবেক কাউন্সিলর আমিন উল্লাহ, সাধারন সম্পাদক মাওঃ লুতফুর রহমান,, সদস্য ফকরুল ইসলাম মুন্নাসহ দুই হাজার নেতা কর্মী এবং ইসলামি সংগঠনের নের্তৃবৃন্দ।।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, আছরের নামাজের পর ইসলামি সংগঠনের নের্তৃবৃন্দু সংক্সিপ্ত সমাবেশ করে চলে গেছেন। তার কিছুক্ষন পরেই বাসটার্মিনাল এলাকায় শতাধিক লোক বিক্ষোভ করলে তাদের চত্রভঙ্গ করা হয়েছে।পরিবেশ শান্ত রয়েছে। অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments