বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় অধিগ্রহনকৃত জমির মূল্য বারিয়ে দেয়ার কথা বলে ব্ল্যাঙ্ক চেক ও স্ট্যাম্প...

কলাপাড়ায় অধিগ্রহনকৃত জমির মূল্য বারিয়ে দেয়ার কথা বলে ব্ল্যাঙ্ক চেক ও স্ট্যাম্প নিয়ে হযরানি

এস বেক রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের বানাতি মৌজায় নৌবাহিনীর কর্তৃক অধিগ্রহনকৃত জমির বসতঘরের মূল্য সরকারের ধার্যকৃত মূল্যের চেয়ে দ্বিগুন করে দেয়ার কথা বলে ব্ল্যাঙ্ক চেক ও তিনশত টাকার স্ট্যাম্প নিয়ে হযরানি করার অভিযোগ উঠেছে নৌবাহিনীর কর্মরত সোহেল মল্লিকের বিরুদ্ধে।

ভ’ক্তভোগি প্রতিবন্ধী রফিকুল ইসলাম,আবুবকর,আক্কাস সরদার ও রফিক হাওলাদার এ অভিযোগ করেন। সরেজমিনে গিয়ে জানা গেছে,উপজেলার লালুয়া ইউনিয়নের বানাতি মৌজায় নৌবাহিনীর কর্তৃক অধিগ্রহনকৃত জমির বসতঘরের মূল্য সরকারের ধার্যকৃত মূল্যের চেয়ে দ্বিগুন করে দিবেন বলে ভ’ক্তভোগিদের কাছ থেকে নৌবাহিনীর কর্মকর্তা সোহেল মল্লিক,ব্ল্যাঙ্ক চেক ও তিনশত টাকার স্ট্যাম্প নেয়। ভ’ক্তভোগিরা সংবাদকর্মীদের জানান,নৌবাহিনীর কর্মকর্তা সোহেল মল্লিক তাদেরকে বলেন,তার বোন খুশি বেগম পটুয়াখালী এলএ অফিসে কর্মরত তার মাধ্যমে ঘরের মূল্যে বারিয়ে দিবে বলে তিনি জানান। ঘরের টাকা দ্বিগুন করে দেওয়ার শর্তে নগত টাকা না দিতে পারায় ব্ল্যাঙ্ক চেক ও তিনশত টাকার স্ট্যাম্প দিতে বললে আমরা বিশ্বাস করে তাকে ব্ল্যাঙ্ক চেক ও তিনশত টাকার স্ট্যাম্প দেই। প্রতিবন্ধী রফিকুল ইসলাম জানান,মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড এর আমার ব্ল্যাঙ্ক চেক নং এসএ ৩৭৭৪৯৭৪ নম্বরে গত ১৫ অক্টোবর মোসা.খুশি বেগম ষোল লক্ষ টাকার চেক ডিজঅনার করে। এখন আমি চেক ও স্ট্যাম্প দিয়ে দিশেহারা হয়ে পরেছি,কবে জানি আমার জমিও লিখে নেয়। প্রতিবন্ধী রফিকুল ইসলাম’র স্ত্রী কান্না জড়িত কন্ঠে বলেন,আমার স্বামী সহজ সরল প্রতিবন্ধী তাকে কি বুঝিয়ে ব্ল্যাঙ্ক চেক ও তিনশত টাকার স্ট্যাম্প নিয়ে গেছে নৌবাহিনীর সোহেল মল্লিক। মো.আবু বকর জানান, নৌবাহিনীতে চাকুরি করার সুবাধে সোহেল মল্লিক আমার কাছ থেকে ব্ল্যাঙ্ক চেক ও তিনশত টাকার স্ট্যাম্প নিয়েছে। ভূক্তভোগি আক্কাস সরদার ও রফিক হাওলাদার জানান,সোহেল মল্লিক খুলনাতে নৌবাহিনীতে চাকুরি করে,অধিগ্রহনকৃত ঘরের সরকারের মূল্যের চেয়ে দ্বিগুন করে দিবে বলে আমাদের কাছ থেকে ব্ল্যাঙ্ক চেক ও তিনশত টাকার স্ট্যাম্প নেয়। তারা আরো বলেন,তার বোন খুশি বেগম পটুয়াখালী এলএ অফিসে চাকরি করে সেসব করে দিবে। এখন আমরা প্রতারনার ফাদে পরে গেছি এখন কি করবো কোথায় যাব কিছু বুঝতে পারছিনা। স্থানীয় নান্নু সরদার জানান,নৌবাহিনীতে চাকুরি করে সোহেল মল্লিক এবং তার বোন খুশি বেগম পটুয়াখালী এলএ অফিসে চাকুরি করে এ কথা বলে এলাকার অনেক মানুষের কাছ থেকে ব্ল্যাঙ্ক চেক ও স্ট্যাম্প নেয়। মোসা.খুশি বেগম’র সাথে তার মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি তার সাথে সরাসরি দেখা করার কথা বলে, ফোনে বক্তব্য দিতে রাজি হয়নি। এব্যাপারে সোহেল মল্লিক বলেন,আমার বোনের কাছ থেকে জমি বিক্রির কথা বলে টাকা নিযেছে। দলিল না দেওয়ার কারনে তাদের বিরুদ্ধে আমার বোন ষোল লক্ষ টাকার মামলা করছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments