আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নে নৌকা প্রতীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হলেন উপজেলা চেয়ারম্যান সদ্য প্রয়াত আব্দুল হালিম এডভোকেটের সহধর্মিণী ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি নার্গিস বেগম।

মঙ্গলবার (১৮ অক্টোবর) জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম তাকে বিজয়ী ঘোষণা করেন। এর আগে গত ২৭ সেপ্টেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এতে আওয়ামী লীগের ৪ জন ও বিএনপি’র ১ জন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করেন। ১০ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি বোর্ডের যৌথসভার সিদ্ধান্ত অনুযায়ী ভূঞাপুর উপজেলা পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোছা. নার্গিস বেগম তার মনোনয়নপত্র দাখিল করেন। অন্য ৪ মনোনয়নপত্র ক্রয়কারী তাদের মনোনয়নপত্র দাখিল না করায় আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে থেকে যায় নার্গিস। এছাড়া বিএনপির প্রার্থীও মনোনয়নপত্র জমা দেননি। ১১ই অক্টোবর মনোনয়নপত্র যাছাই বাছাইয়ে তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। নিয়মানুযায়ী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করতে হলে মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হয়। এদিকে ১৭ই অক্টোবর ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এতে একমাত্র প্রার্থী হিসেবে গতকাল (১৮ অক্টোবর) নার্গিস বেগমকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এএইচএম কামরুল ইসলাম। তিনি বলেন, ভূঞাপুর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নার্গিস আক্তার।

প্রসঙ্গত, গত ৩০শে জুলাই ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেট করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান।

Previous articleপিএসসি’র প্রশ্নফাঁস করলে ১০ বছরের কারাদণ্ড
Next articleসাম্প্রদায়িক হামলায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।