ফেরদৌস সিহানুক শান্ত: হাইকোর্টে সীমানা জটিলতার নিরসন না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে আগামী ০২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন। বুধবার (২৭ অক্টোবর) বিকেলে নির্বাচন কমিশন সচিবালয় থেকে পাঠানো পত্র ও জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে প্রকাশিত গণ-বিজ্ঞপ্তিতে তথ্যটি নিশ্চিত করা হয়। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান জানান, মঙ্গলবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় নির্বাচন স্থগিতের বিষয়টি নির্বাচন কমিশন থেকে টেলিফোনের মাধ্যমে জানানো হয়। তবে বুধবার (২৭ অক্টোবর) বিকেলে নির্বাচন কমিশন সচিবালয় থেকে পাঠানো পত্রে নির্বাচন স্থগিত হওয়ার প্রকৃত কারন জানা যায়। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচন স্থগিত জানতে পেরে নির্বাচন উপলক্ষে সকল প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ স্থগিত করা হয়। যা তাৎক্ষণিকভাবে সকল কর্মকর্তাকে মুঠোফোনে জানিয়ে দেয়া হয়েছে৷

নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান সাক্ষরিত পত্রে জেলা নির্বাচন কর্মকর্তাকে স্থগিতের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানানো হয়। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও নির্বাচন কমিশন সচিবালয় থেকে পাঠানো পত্রে জানা যায়, মহামান্য হাইকোর্টে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন রিট পিটিশন নম্বর- ৫৫২৯/২০২১ এর বিষয়টি সর্বশেষ গত ২৯ সেপ্টেম্বর পর্যন্ত অমীমাংসিত রয়েছে। রিট পিটিশনে উল্লেখিত এলাকা নির্বাচনী এলাকায় অন্তর্ভুক্ত হয়নি। তাই হাইকোর্টের আদেশ মোতাবেক রিট পিটিশনের আবেদনটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্বাচন কমিশন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন স্থগিত করার সিধান্ত নিয়েছে।

উল্লেখ্য, আসন্ন ০২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী। তারা হলেন- নৌকা প্রতীকে জেলা আওয়ামীলীগের সদস্য মোখলেসুর রহমান, মোবাইলফোন প্রতীক নিয়ে স্বতন্ত্র হিসেবে আ.লীগের বিদ্রোহী প্রার্থী শামিউল হক লিটন, নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ও জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক শিবির নেতা মোস্তাফিজুর রহমান মুকুল।

এছাড়াও ১৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৯৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় এবার ভোটার রয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন এবং নারী ভোটার রয়েছেন ৭৪ হাজার ৬৫ জন।

তফসিল অনুযায়ী সপ্তম ধাপে পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ৯ অক্টোবর। মনোনয়নপত্র বাছাই হয় ১১ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১২ থেকে ১৪ অক্টোবর, আপলি নিষ্পত্তি ১৬ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ হয় ১৮ অক্টোবর এবং ২ নভেম্বর ভোটগ্রহণের কথা ছিল।

Previous articleভারতে ইলিশ রফতানির সময় বাড়ল
Next articleচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র‌্যাবের অভিযানে মাদক সেবনের দায়ে আটক ১৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।