ওসমান গনি: চান্দিনা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটি প্রকাশের ২ দিনের মধ্যেই ২ জন যুগ্ম আহ্বায়ক সহ ৩ জনকে কে অব্যাহতি প্রদান করা হয়। ২৭ অক্টোবর নবগঠিত আহ্বায়ক কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এরা হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্ম স্বীকৃতি খুনি কর্নেল রশিদের বড় ভাই আব্দুল মান্নান এমপি (সাবেক) এর ছেলে নাসিমের মেয়ের জামাই ইবরাহিম খলিল মানিক। সে নবগঠিত কমিটির ৫ নং যুগ্ম আহ্বায়ক ছিলেন।

অপর ২ জন হলেন- নবগঠিত কমিটির ৮ নং যুগ্ম আহ্বায়ক চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নের নাওতলা গ্রামের মরহুম জয়নাল আবেদীনের ছেলে মো: খোরশেদ আলম। ৫১ নং সদস্য উপজেলার এতবারপুর ইউনিয়নের এতবারপুর গ্রামের মৃত সুলতান ভূঁইয়ার ছেলে হারুন ভূঁইয়া।

নবগঠিত কমিটির আহ্বায়ক এবং একজন যুগ্ম আহবায়ক এর স্বাক্ষর এর মাধ্যমে তাদেরকে অব্যাহতি প্রদান করা হয়। এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ও সদস্য সচিব কে বিষয়টি অবহিত করে একটি চিঠি প্রদান করা হয়। চিঠিটি ফেসবুকে ভাইরাল হলে এ বিষয়ে তুমুল সমালোচনার ঝড় ওঠে।

এদিকে মাত্র ২ দিন আগে ৫১ সদস্য বিশিষ্ট চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয় । ঘোষিত কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন বঙ্গবন্ধুর খুনি কর্ণেল রশিদের আত্মীয় ইবরাহিম খলিল মানিক। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনার ঝড় বইছে।

বিগত ২ সেপ্টেম্বর কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মোসলেহ উদ্দিন ও সদস্য সচিব ড. আহসানুল আলম সরকার কিশোর স্বাক্ষরিত এই কমিটি বিগত দুই দিন আগে প্রকাশ করা হয় বলে বিভিন্ন সূত্র জানায়। এই আহ্বায়ক কমিটিকে আগামী ৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

ঘোষিত কমিটিতে আহ্বায়ক হিসেবে রয়েছেন কাজী আখলাকুর রহমান জুয়েল। এছাড়া যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছে ৭ জন।

এ বিষয়ে জানতে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব ড. আহসানুল আলম সরকার কিশোরের মুঠোফোনে কল দিলে তিনি কল রিসিভ করেননি।

Previous articleগাজীপুরে বারির পোকামাকড় ও রোগবালাই শীর্ষক প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
Next articleজয়পুরহাটে অটোরিকশা ছিনতাই চক্রের দুই সদস্য গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।