শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলারায়পুরে আওয়ামী লীগে বিদ্রোহ, বিএনপি, জাপা, জামায়াতে একক

রায়পুরে আওয়ামী লীগে বিদ্রোহ, বিএনপি, জাপা, জামায়াতে একক

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঘরের আগুনে পুড়ছে আওয়ামীলীগ। প্রায় প্রতিটি ইউনিয়নেই রয়েছে বিদ্রোহী প্রার্থী। কেউ কাউকে ছাড় দিতে নারাজ। দলীয়ভাবে সিদ্ধান্ত না থাকায় স্বতন্ত্র নামে একক প্রার্থী দিয়েছে বিএনপি, জাতীয়পার্টি ও জামায়াতে ইসলামী বাংলাদেশ।

আগামীকাল মঙ্গলবার (২ নভেম্বর) এখানে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ইতোমধ্যে ৫২ জন চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে রিটার্নিং কর্মকর্তারা নিশ্চিত করেছেন। উত্তর চর আবাবিল ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোঃ শহিদ উল্লাহ। এখানে তিনি ছাড়াও মনোনয়নপত্র নিয়েছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাফর উল্যা দুলাল হাওলাদার, আওয়ামীলীগ নেতা ইলিয়াছ হাওলাদার ও চুন্নু মিয়া সরদার। উত্তর চরবংশীতে নৌকা পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার। তিনি ছাড়াও এখানে প্রার্থী হয়েছেন ইসলামী আন্দোলন নেতা মাহমুদুল ইসলাম। চরমোহনা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সফিক পাঠান নৌকার চিঠি পেয়েছেন। এখানেও প্রার্থী হিসেবে ফরম নিয়েছেন আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন, আলী হায়দার কাজি। সোনাপুর ইউনিয়নে নৌকা পেয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিএম ইউছুফ জালাল কিসমত। এছাড়া প্রার্থী হয়েছেন আওয়ামীলীগ নেতা নুরনবী শাওন, ইসমাইল হোসেন চৌধুরী মিঠু, মাহমুদ চৌধুরী; বিএনপি নেতা ইকতিয়ার উদ্দিন সোহাগ, জামায়াত নেতা আবুল কাশেম, জাতীয়পার্টি নেতা আনোয়ার হোসেন। চরপাতা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান খোরশেদ আলম এবার নৌকার মনোনয়ন পাননি। এখানে পেয়েছেন নতুনমুখ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সুলতান মোঃ মামুন রশিদ। এ ইউনিয়নে তাঁরা দু’জন ছাড়াও ফরম নিয়েছেন আওয়ামীলীগ নেতা ফখরুল আলম, বিএনপি নেতা হেফজুল্লা গুনু ও বিল্লাল হোসেন কবিরাজ। বর্তমান চেয়ারম্যান শাহীনুর বেগম রেখা আবারও কেরোয়া ইউনিয়নে নৌকার চিঠি পেয়েছেন। এ ইউনিয়নে তিনি ছাড়াও চেয়ারম্যান প্রার্থী হিসেবে ফরম নিয়েছেন আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর হোসেন, নুর আলম চৌধুরী, শামছুল আলম ভূঁইয়া ও জামায়াত নেতা মোঃ ইউনুচ।

বামনী ইউনিয়নের চেয়ারম্যান তাফাজ্জল হোসেন মুন্সী আবারও নৌকার মনোনয়ন পেয়েছেন। তিনি ছাড়াও ফরম নিয়েছেন আওয়ামীলীগ নেতা আবুল হাসনাত সুমন পাটওয়ারী, নুর মোহাম্মদ পাটওয়ারী, হাসান আহাম্মদ; ইউনিয়ন বিএনপির সভাপতি সালেহ আহম্মদ ও জামায়াতের ইউনিয়ন আমীর মনজুল কবির। দক্ষিণ চরবংশীতে নৌকা পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আবু জাফর সালেহ মোঃ মিন্টু ফরায়েজী। তিনি ছাড়াও মনোনয়নপত্র নিয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ মোল্লা, ইসলামী আন্দোলন নেতা মাঈন উদ্দিন। দক্ষিণ চর আবাবিল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নাসির উদ্দিন বেপারী এবার দল থেকে মনোনয়ন বঞ্চিত হয়েছেন। এখানে নতুন মুখ হিসেবে নৌকা পেয়েছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের ক্রীড়া উপ-কমিটির সদস্য হাওলাদার নুরে আলম জিকু। তাঁরা দু’জন ছাড়াও এখানে ফরম সংগ্রহ করেছেন জাতীয় পার্টির মোঃ হাসানুজ্জামান ও আওয়ামীলীগ নেতা হাফেজ আহম্মদ। রায়পুর ইউনিয়নে নৌকা পেয়েছেন বর্তমান চেয়ারম্যান সফিউল আযম সুমন চৌধুরী। তিনি ছাড়াও ফরম নিয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, যুবলীগ নেতা মোঃ জামান চৌধুরী জামাল ও স্বেচ্ছাসেবকদল নেতা মোহাম্মদ ওয়াহেদ উল্যা। রিটার্নিং কর্মকর্তা আবু তাহের, শরীফ হোসেন, মোস্তাক আহম্মদ ও নুর মোহাম্মদ উল্লেখিতদের নামে মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন। দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা দলের সিদ্ধান্তের বাহিরে গিয়ে প্রার্থী হওয়া প্রসঙ্গে বলেন, যিনি আমার ইউনিয়নে নৌকার প্রার্থী হয়েছেন তিনি অতীতে নৌকার বিরুদ্ধে ভোট করায় তাঁকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়। তাঁকেই নৌকা দেওয়ায় তৃণমূল নেতাকর্মীরা ক্ষুব্ধ। নেতাকর্মীদের অনুরোধেই আমি প্রার্থী হয়েছি। ইনশাআল্লাহ বিজয়ী হবো। দক্ষিণ চরবংশীতে নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবু জাফর সালেহ মিন্টু ফরায়েজী বলেন, আমি দল থেকে অব্যাহতির বিষয়টি জানি না। তৃণমূল থেকে আমার নাম না পাঠানো হলেও কেন্দ্র থেকে আমাকে নৌকার চিঠি দেওয়া হয়েছে। কয়েকজন নেতা আমার বিরুদ্ধে আবদুর রশিদ মোল্লাকে প্রার্থী করিয়েছেন। উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উত্তর চর আবাবিল ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী জাফর উল্যাহ দুলাল হাওলাদার বলেন, আমার ইউনিয়নে একজন বিতর্র্কিত ব্যক্তিকে নৌকা দেওয়া হয়েছে। তিনি এলাকার কোনো উন্নয়ন করেন না। তাই জনদাবীর প্রেক্ষিতে আমি প্রার্থী হয়েছি।

উত্তর চর আবাবিল ইউনিয়নের চেয়ারম্যান ও নৌকার প্রার্থী মোঃ শহিদ উল্যাহ বলেন, সভানেত্রী এবার নিয়ে ৩ বার আমাকে নৌকা দিয়ে সম্মানিত করেছেন। নৌকার বিরুদ্ধে দুলাল হাওলাদার প্রার্থী হয়েছেন। বিষয়টি দলীয় নেতৃবৃন্দ দেখবেন। জামায়াতে ইসলামী বাংলাদেশ’র রায়পুর উপজেলা আমীর আবদুল আওয়াল রাসেল বলেন, আমরা ১০টি ইউনিয়নেই মনোনয়নপত্র সংগ্রহ করেছি। তবে সোনাপুর, বামনী ও কেরোয়া ইউনিয়নে আমাদের ভোট করা শতভাগ নিশ্চিত। অন্যগুলোতে সম্ভাবনা কম। আমাদের প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন। বিএনপির উপজেলা সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মিঠু বলেন, দলীয়ভাবে বিএনপি এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত রয়েছে। বিএনপি নেতাদের মধ্যে যাঁরা প্রার্থী হয়েছেন তাঁরা স্থানীয়ভাবে স্বতন্ত্র হিসেবেই হয়েছেন। দল থেকে কাউকে মনোনয়ন বা চিঠি দেওয়া হয়নি। রায়পুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, যারা আওয়ামীলীগ করেন তাঁরা নৌকার বিরুদ্ধে প্রার্থী হতে পারেন না। বিষয়টি যেহেতু এখনো নিশ্চিত নয় তাই আমাদেরকে অপেক্ষা করতে হবে। প্রার্থীতা চূড়ান্ত হওয়ার পর কেউ যদি নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হন তবে দলের নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও এ আসনের সাংসদ অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, মনোনয়নপত্র জমা দেওয়ার পর কারা কারা নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হন সেটা দেখে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments