জয়নাল আবেদীন: রংপুর বিভাগে করোনায় ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু হয়েছে। এ সময়ে বিভাগে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২ দশমিক ৬২ শতাংশ।

বৃহস্পতিবার দুপুরে রংপুর বিভাগীয় ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম জানান, ২৪ ঘণ্টায় বিভাগে ৩শ৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে লালমনিরহাট, ঠাকুরগাঁও, কুড়িগ্রাম ও দিনাজপুর জেলার ২জন করে এবং গাইবান্ধায় ১ জন রয়েছেন। এ সময়ে দিনাজপুর ও ঠাকুরগাঁও জেলার দু‘জনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে ২৪ ঘণ্টায় বিভাগে ২৮ জন সুস্থ হয়েছেন।গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২শ৪৩ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ ৩শ২৭ জন মারা গেছেন।দ্বিতীয় সর্বোচ্চ ২শ৯৩ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬৩ জন মারা গেছে গাইবান্ধায়। এছাড়া ঠাকুরগাঁওয়ে ২শ৫৪ জন, নীলফামারীতে ৮৯ জন, পঞ্চগড়ে ৮০ জন, কুড়িগ্রামে ৬৯ জন ও লালমনিরহাটে ৬৮ জন মারা গেছেন।এর আগের দিন বুধবার (৩ নভেম্বর) মৃত্যুহীন দিনে বিভাগে ১৩ জনের করোনা শনাক্ত হয়। সেদিন বিভাগে ৩শ৪১ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ৩ দশমিক ৮১ শতাংশ। করোনা থেকে সুস্থ হন ১৬ জন। আর মঙ্গলবার বিভাগে ২শ৭৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ১২ জন। সেদিন সুস্থতার ছাড়পত্র পান ১৪ জন। শনাক্তের হার ছিল ৩ দশমিক ৩৩ শতাংশ।এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৯৪ হাজার ৩শ১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৫ হাজার ৩শ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৫৩ হাজার ৯৬ জন।রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, গণটিকাসহ বিভিন্ন বয়সী মানুষকে টিকার আওতায় আনার ফলে সংক্রমণ ও মৃত্যুর হার কমে আসছে। তবে যেভাবে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে তা উদ্বেগজনক। করোনা প্রতিরোধে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে ।এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৯৪ হাজার ৩শ১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৫ হাজার ৩শ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৫৩ হাজার ৯৬ জন।

Previous articleলজ্জার হারে শূন্য হাতে ফিরছে বাংলাদেশ
Next articleমুলাদীতে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।