বাংলাদেশ প্রতিবেদক: ডিজেলের মূল্যবৃদ্ধির কারণে গণপরিবহন খাতে আকস্মিক ধর্মঘটের পরপরই দেশের দক্ষিণাঞ্চলের বরগুনায় প্রায় দুই হাজার মাছ ধরার ট্রলার সাগরে যাওয়া অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়াও প্রধানমন্ত্রী বরাবর কয়েক দফা দাবি উল্লেখ করে স্মারকলিপিও প্রদান করা হয়েছে।

‘ডিজেলের দাম কমাতে হবে, মৎস্য সেক্টর রক্ষা করতে হবে’ এই স্লোগানকে সামনে রেখে রোববার বেলা ১১টায় পাথরঘাটা পৌর শহরের শেখ রাসেল স্কয়ার চত্বরে মানববন্ধন করেছে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি, বরগুনা জেলা ফিশিং ট্রলার শ্রমিক ইউনিয়ন, বিএফডিসি মৎস্য আড়ৎদার সমিতি, বিএফডিসি মৎস্য পাইকার সমিতি ও বিএফডিসি ঘাট শ্রমিক ইউনিয়নসহ মৎস্য সেক্টরের সাথে সম্পৃক্ত বিভিন্ন সংগঠনসহ কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন।

এ সময় পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) মাধ্যমে ৩ দফা দাবি উল্লেখ করে প্রধানমন্ত্রীর বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন।

তাদের দাবিগুলো হলো- অনতিবিলম্বে জ্বালানি তেলের মূল্য কমিয়ে আগের মূল্য নির্ধারণ করা, বঙ্গোপসাগরে বাংলাদেশী জলসীমায় বিদেশী ট্রলার অনুপ্রবেশ বন্ধ করা এবং দেশীয় জলসীমায় নির্ধারিত জায়গায় ট্রলিং জাহাজ বাইচ করা নিশ্চিত করা।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাধারণ সম্পাদক মো: মাসুম মিয়া, পাইকার সমিতির সভাপতি সাফায়েত মুন্সি, আড়ৎদার সমিতির সভাপতি জাহাঙ্গীর জোমাদ্দার, সাধারণ সম্পাদক এনামুল হোসাইন, পৌরসভার কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন, বিএফডিসি মৎস্য বাজার ঘাট শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: ফারুক আকন, ওয়ার্কশপ মালিক সমিতির সাধারণ সম্পাদক মহিউদ্দিন প্রমুখ।

বক্তারা দাবি করেন, আজ থেকে দেড় হাজার মাছ ধরার ট্রলার অনির্দিষ্টকালের জন্য বন্ধ। পাশাপাশি এখন যে ট্রলারগুলো সাগরে আছে তারা তীরে এলে আর সাগরে যেতে দেয়া হবে না।

কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন বলেন, দেশের গুটিকয়েক প্রভাবশালী ব্যবসায়ী অবৈধ পথে ডিজেল পাচার করে। তাদেরকে আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা নিলে তেলের যেমন সঙ্কট হবে না, তেমনি অসাধু ব্যবসায়ীরা মূল্য বৃদ্ধি করতে পারবে না।

Previous articleসেলফি তুলতে গিয়ে নিহত পাবনা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক
Next articleচট্টগ্রাম মহানগরীতে চলছে বাস, ভাড়া দ্বিগুণ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।