মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাদৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৮ শতাধিক যানবাহন, ভোগান্তিতে যাত্রীরা

দৌলতদিয়ায় পারাপারের অপেক্ষায় ৮ শতাধিক যানবাহন, ভোগান্তিতে যাত্রীরা

বাংলাদেশ প্রতিবেদক: নাব্যতা ও ফেরি সঙ্কট ও অতিরিক্ত যানবাহনের চাপে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে চরম ভোগান্তির সৃষ্টি হয়েছে। যানবাহনের চাপে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সারি তৈরি হচ্ছে। অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-খুলনা মহাসড়কের মাঝে মাঝে সৃষ্টি হচ্ছে যানজট।

দৌলতদিয়ায় ফেরির নাগাল পেতে যানাবহন চালকদের অপেক্ষা করতে হচ্ছে তিন দিন পর্যন্ত। অগ্রাধিকার ভিত্তিতে বাস ও ব্যক্তিগত প্রাইভেটকার পার করছে ফেরিঘাট কর্তৃপক্ষ। যানবাহনের চাপে বাসকে অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। অনেক যাত্রী বাস থেকে নেমে লঞ্চে নদী পার হয়ে চলে যাচ্ছে। এতে করে গুণতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। ফেরিঘাটে চরম দুর্ভোগ সৃষ্টি হলেও ফেরি বাড়ানোর হয়নি দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে।

বুধবার সকালে ঘাটে দেখা যায়, দৌলতদিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে ফেরি পারের অপেক্ষায় রয়েছে প্রায় ৩ শতাধিক যানবাহন।

অন্য দিকে এই মহাসড়ক সচল রাখার জন্য রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে ফেরি পারের অপেক্ষায় রয়েছে প্রায় ৫ শতাধিক যানবাহন।

একাধিক চালক জানান, এই ভোগান্তির জন্য দায়ী ফেরিঘাট কর্তৃপক্ষ। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে এক সময় ২০টি ফেরি চলাচল করতো। রাজবাড়ীর পুলিশ সুপার এই ফেরি বৃদ্ধি করেছিল। সেখান থেকে ফেরি কেন, কিভাবে হ্রাস করা হলো জানি না। বর্তমানে তিন দিন পর্যন্ত দৌলতদিয়া ফেরিঘাটে আটকে থাকতে হচ্ছে। খোলা আকাশের নিচে সারারাত থাকতে হচ্ছে। অর্থ ও সময় অপচয় হচ্ছে। এই ভোগান্তির জন্য দায়ী ফেরিঘাট কর্তৃপক্ষ। দ্রুত সময়ের মধ্যে ফেরি বাড়ানোর দাবি করেন যানবাহনের চালকেরা।

রাজবাড়ীর ট্রাফিক ইন্সেপেক্টর তারক চন্দ্র পাল বলেন, দৌলতদিয়া ফেরিঘাটে এই মুহূর্তে প্রায় ৩ শত এবং গোয়ালন্দ মোড়ে ৫ শত ট্রাক আটকে রয়েছে। ফেরি বৃদ্ধি না করা গেলে এই সমস্যার সমাধান করা সম্ভব নয়।

দৌলতদিয়া ফেরিঘাটে কর্মরত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি’র) ব্যবস্থাপক মো: জামাল হোসেন বলেন, বর্তমান পরিস্থিতি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হয়েছে। আশা করছি বিষয়টি খুব দ্রুতই সমাধান হয়ে যাবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments