অতুল পাল: ভোটারদের মাঝে সহিংস ঘটনা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা এবং শঙ্কা বিরাজ করলেও প্রশাসনের কঠোরতার বদৌলতে গত বৃহষ্পতিবার (১১ নভেম্বর) বাউফলের সূর্যমণি এবং নওমালার ভোট গ্রহণ নিরপেক্ষ এবং সুষ্ঠু হওয়ায় ভোটারদের ভোটের প্রতিফলন ঘটেছে।

দুটি ইউনিয়নের মধ্যে নওমালা ইউনিয়নে ইভিএমএ এবং সূর্যমনি ইউনিয়নে ব্যালটে ভোট নেয়া হয়েছে। নির্বাচনে নওমালা ইউনিয়নে নৌকা এবং বিদ্রোহী প্রার্থীর ঘোড়া প্রতিকের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। তবে শেষ হাসিটা নৌকার প্রার্থীই হেসেছেন। ১৬ হাজার ৭০১ ভোটের মধ্যে ১২ হাজার ১০২ জন ভোটার ভোট দিয়েছেন। এরমধ্যে নৌকার প্রার্থী মো. কামাল হোসেন বিশ্বাস পেয়েছেন ৬ হাজার ৪৬১ ভোট এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. শাহজাদা হাওলাদার (ঘোড়া) পেয়েছেন ৫হাজার ২৭০ভোট। অপরদিকে সূর্যমণি ইউনিয়নে ১৮ হাজার ৭৭২ ভোটের মধ্যে ১১ হাজার ২৯৮ জন ভোট দিয়েছেন। এরমধ্যে নৌকার প্রার্থী আনোয়ার হোসেন বাচ্চু পেয়েছেন ৬ হাজার ৫৩৩ ভোট এবং নিকটতম প্রার্থী মাও. এনামুল হক কবির(হাতপাখা) পেয়েছেন ২ হাজার ৯২৪ ভোট। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই উত্তাপ্ত ছিল নওমালা ইউনিয়ন। নৌকা প্রতীকের প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর (ঘোড়া) সমর্থকদের মধ্যে চরম সহিংস ঘটনা ঘটেছে। প্রকাশ্যে গুলি বর্ষণ, বোমা বাজি এবং রাম দা নিয়ে কোপাকোপিও হয়েছে। এরফলে দুই পক্ষে আহত হয়েছে প্রায় অর্ধশত। তবে ভোট গ্রহণের দিন ভোটের মাঠ ছিল প্রশাসনের দখলে। শান্তিপূর্ণ পরিবেশে এবং নির্বিঘেœ সাধারন ভোটাররা ভোট প্রদান করেন। ভোটের দিন ঘটেনি কোন সংঘর্ষ।

বাউফল উপজেলা নির্বাহী অফিসার মো. আল আমিন বলেন,অত্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এদিকে আজ শুক্রবার বেলা ১১ টার দিকে বিজয়ী প্রার্থীরা উপজেলা আওয়ামী লীগের কার্যালয় জনতা ভবনে স্থানীয় এমপি সাবেক চীফ হুইপ আ.স.ম. ফিরোজের সাথে সাক্ষাৎ করতে এলে কার্যালয়টি সমাবেশে পরিণত হয়ে যায়। এসময় আ.স.ম. ফিরোজ নবনির্বাচিত চেয়ারম্যানদের উদ্দেশ্যে বলেন, নৌকার কর্মী এবং সমর্থকরা ঐক্যবদ্ধ থাকায় এ বিজয় হয়েছে। আওয়ামী লীগ নামধারীরা ঐক্যে ফাটল ধরাতে ব্যর্থ হয়েছে। আগামি দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সরকারের গৃহীত সকল কর্মকান্ডের সুফল সাধারন মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়ে জনগণের সেবক হতে হবে। তবেই আওয়ামী লীগ জনগণের দল হবে বলে তিনি মন্তব্য করেন।

Previous articleআত্মহত্যার ভয় দেখিয়ে মোটরসাইকেল ক্রয়, পরের দিনই সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৩ বন্ধুর
Next articleতাবলিগ জামাতের ১৫ মুসল্লিকে অচেতন করে অর্থ লুট, ২ জনের অবস্থা আশঙ্কাজনক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।