জয়নাল আবেদীন: রংপুর জেলায় এই প্রথম মহিলা বিষয়ক অধিদপ্তরের সেলস ও ডিসপ্লে সেন্টার উদ্ধোধন করা হলো। গতকাল সকালে জেলা প্রশাসক মো. আসিব আহসান সেন্টারটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এর ফলে জেলার মহিলা উদ্যোক্তারদের তৈরি পণ্যের প্রদর্শনের নির্দিষ্ট স্থান নিশ্চিত হওয়ার পাশাপাশি তাঁরা ন্যায্য মূল্য পাবেন বলে আশা করছেন।

রংপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় নগরীর জিলা স্কুল সংলগ্ন স্কাউট ভবনের নিচ তলায় সেলস ও ডিসপ্লে সেন্টার উদ্বোধন উপলক্ষে আলোচনায় সভাপতিত্ব করেন জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক কাওসার পারভীন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, ডিপুটি সিভিল সার্জন ডা. কানিজ সাবিহা, জেলা কালচারাল অফিসার নুঝাত তাবাসসুম রিমু , জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সাবেক উপপরিচালক নাজমুন নাহার দিনা । জেলা প্রশাসক আসিব আহসান বলেন আইজিএ প্রকল্পের আওতায় এই সেলস ও ডিসপ্লে সেন্টার স্থাপন করা হলো। এর ফলে ৮ উপজেলার ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণ প্রাপ্ত প্রশিক্ষার্থীরা তাদের নির্মিত কাপড় ও পাটের তৈরি পণ্য প্রদর্শন এবং বিক্রি করতে পারবে। এছাড়াও তাদের নিবন্ধিত ১শ৭৬টি সমিতির সদস্য, জাতীয় মহিলা সমিতির সদস্য সহ জেলার যে কোন নারী উদ্যোক্তা তাদের উৎপাদিত পণ্য এখানে প্রদর্শন এবং বিক্রির উদ্দেশ্যে আনতে পারবেন। সেলস ও ডিসপ্লে সেন্টার চালু হওয়ায় জেলায় অনেক নারী উদ্যোক্তার সুবিধা হবে। কারন আগে অনেকে তাদের নির্মিত পণ্যের প্রদর্শন করাতে না পারায় ন্যায্য মূল্য পাওয়া দুরের কথা বিক্রি করতে পারতেন না । এখন এই সমস্যা দূর হলো বলে তিনি মনে করেন।

Previous articleবগুড়ায় প্রেমঘটিত কারণে ছুরিকাঘাতে স্কুলছাত্র খুন
Next articleরায়পুরে ২০টি পরিত্যক্ত বিদ্যালয় ভবনে চলছে পাঠদান !
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।