বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাচুরি হয়েগেছে ভাঙা ব্রিজের ইট ও রড, বাঁশের সাঁকো দিয়ে পারাপারে চরম...

চুরি হয়েগেছে ভাঙা ব্রিজের ইট ও রড, বাঁশের সাঁকো দিয়ে পারাপারে চরম ভোগান্তি এলাকাবাসীর

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বন্যায় ভেঙে যায় একটি ব্রিজ। পরে সেই ভাঙা ব্রিজের ইট রডও চুরি হয়ে যায়। সবশেষে ব্যক্তিগতভাবে এক ব্যক্তি ওই ব্রিজের ওপর তৈরি করেন একটি বাঁশের সাঁকো।

তবে জনকল্যাণের নামে সাঁকো তৈরি করলেও পারাপারে জন্য ইচ্ছামতো টাকা তুলছেন স্থানীয় ইয়াসিন আলী নামে এক ব্যক্তি। প্রতিটি মোটরসাইকেল, অটোরিকশা, ভ্যান এবং মানুষের কাছ থেকে জোরপূর্বক টাকা আদায় করা হচ্ছে। এতে চরম ক্ষোভ প্রকাশ করেছেন ভুক্তভোগীরা।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার ইসরাইল মোড়-ধাইনগর সড়কের বাবলাবোনা এলাকায় গিয়ে এমন চিত্র দেখা যায়।
এলাকাবাসীর অভিযোগ, যাতায়াতের বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় এক শ্রেণির অসাধু ব্যক্তি মানুষের অসহায়ত্বকে পুঁজি করে এই ব্যবসা করছে। অন্যদিকে টোল আদায়কারীর ওই ব্যক্তির দাবি সেবা দিয়েই তিনি টাকা নিচ্ছেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, বাবলাবোনা খালের ওপর একটি ব্রিজ ছিলো। কিন্তু এবার বন্যা ও বর্ষার পানির চাপ বেশি থাকায় ব্রিজটি ভেঙে যায়।
কাদের নামে এক মোটরসাইকেল চালক বলেন, আমি সারাজীবন এই ব্রিজ দিয়েই চলাচল করে আসছি। কিন্তু হঠাৎ কয়েকমাস আগে এসে দেখি ব্রিজটি নেই। সেদিন বাজারে না গিয়ে বাসাই ফিরে যায়। কিছুদিন পরে শুনলাম ওই খালের উপর বাঁশের সাঁকো তৈরি করা হয়েছে। আজ এসে দেখি সাঁকো পার হতে টাকা নেয়া হচ্ছে।
সাবেক শিক্ষক মো. জামাল উদ্দিন বলেন, আমি প্রতিদিন দু’বার এই ব্রিজ দিয়ে চলাচল করি। বাঁশের সাঁকো তৈরি করা হলেওসেই সাঁকোয় মোটরসাইকেল পার করতে ভয় লাগে। যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা। তাই সংশ্লিষ্ট দপ্তরের কাছে আকুল আবেদন যেন এখানে একটি সেতু তৈরি করা হয়।

খালের উপর বাঁশের সাঁকো বানিয়ে টাকা আদায় করা ইয়াসিন আলী জানান, গত ৩-৪ মাস আগে এই সেতুটি ভেঙে যায়। সেই থেকে জায়গাটা ফাঁকা ছিল। কিছুদিন পর স্থানীয়দের অনুরোধে আমি নিজ উদ্দোগে বাঁশের সাঁকোটি তৈরি করেছি। তাই টাকা নিচ্ছি।
শিবগঞ্জ উপজেলা প্রকৌশলী হারুন-অর রশিদ জানান, চার মাস আগে সেতুটি ভেঙে গেছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করে সংশ্লিষ্ট দপ্তরে রিপোর্ট পাঠিয়েছি, অর্থ বরাদ্দ পেলেই সেতু নির্মাণের কাজ শুরু হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments