বুধবার, মে ১৫, ২০২৪
Homeসারাবাংলামুলাদীতে তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে অনৈতিক সুবিধা নিয়ে চুড়ান্ত প্রতিবেদন দেওয়ার অভিযোগ

মুলাদীতে তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে অনৈতিক সুবিধা নিয়ে চুড়ান্ত প্রতিবেদন দেওয়ার অভিযোগ

বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে মামলার তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে আসামীদের থেকে অনৈতিক সুবিধা নিয়ে আদালতে চুড়ান্ত প্রতিবেদন (ফাইনাল রিপোর্ট) দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। নারী ও শিশু নির্যাতন দমন আইনে দায়েরকৃত মামলায় মুলাদী থানার উপপরিদর্শক চুড়ান্ত প্রতিবেদন দিয়েছেন বলে জানিয়েছেন মামলার বাদী রেহানা আক্তার।

মামলার বিবাদী আব্দুল রহিম খানের ভাই গ্রাম পুলিশ (চৌকিদার) হওয়ার সুযোগে তদন্তে প্রভাবিত হওয়ার অভিযোগ রয়েছে তদন্তকারী কর্মকর্তার বিরুেেদ্ধ। তবে পুলিশের উপপরিদর্শক মিজানুর রহমান অভিযোগ অস্বীকার করেছেন। মামলার তদন্ত, সাক্ষ্য প্রমাণ এবং চিকিৎসা প্রতিবেদন পর্যালোচনা করে চুড়ান্ত প্রতিবেদন দিয়েছেন বলে দাবি করেছেন তিনি। পুলিশের চুড়ান্ত প্রতিবেদনে নারাজী দিয়ে পুনঃতদন্তের দাবি জানিয়েছে আদালতে আবেদন করেছেন বাদী। জানা গেছে, উপজেলার বাটামারা ইউনিয়নের তয়কা গ্রামের মৃত মোসলেম খানের ছেলে আব্দুর রহিমের সাথে ২০০৭ সালে একই গ্রামের রেহানা আক্তারের বিয়ে হয়। আব্দুর রহিম খান দ্বিতীয় বিয়ে গোপন করে রেহানা আক্তারকে তৃতীয় বিয়ে করেন বলে অভিযোগ রয়েছে। রেহানা আক্তার জানান, বিয়ের পর থেকে তাঁর স্বামী যৌতুক দাবি করে আসছিলেন। সংসার টিকিয়ে রাখতে তিন বিভিন্ন সময় আব্দুর রহিম খানকে দের লক্ষ টাকা দেন। কিন্তু তিনি আরও টাকা চাইলে রেহানা আক্তার দিতে অস্বীকৃতি জানান। এতে আব্দুর রহিম খান ক্ষিপ্ত হয়ে গত জুন মাসে বাড়ি থেকে বের করে দেন। গত ২৪ জুন বরিশাল আদালতে একটি যৌতুক মামলা করেন রেহানা আক্তার। এতে রহিম খান ও তার লোকজন আরও ক্ষিপ্ত হয়। গত ৪ আগস্ট আব্দুর রহিম খানের বড় বোন লালমন বিবির মৃত্যুর সংবাদে রেহানা আক্তার তাদের বাড়িতে যান। ওই দিন সন্ধ্যায় আঃ রহিম খান বোনের দাফন শেষে স্ত্রীকে দেখে যৌতুক মামলা তুলে নিতে বলেন এবং আরও ৫ লাখ টাকা দাবি করেন। টাকা দিতে পারবেন না জানালে তাকে পিটিয়ে ও কিলঘুসি দিয়ে মারাতœক আহত করেন। এসময় রেহানা আক্তারের বাম হাত ও দাত ভেঙে যায়।

ওই ঘটনায় রেহানা আক্তার বাদী হয়ে ১৬ আগস্ট বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন আদালতে আব্দুর রহিম, তার ১ম স্ত্রী গেলোনূর বেগম, ছেলে শাহিন খানকে আসামী করে মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। ভারপ্রাপ্ত কর্মকর্তা অনুসন্ধানের জন্য মুলাদী থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমানকে দায়িত্ব দেন। রেহানা আক্তার আরও বলেন, তদন্ত কর্মকর্তা আমার কাছে মোটা অঙ্কের টাকা দাবি করেন। আমি অনেক কষ্টে তাকে ৪ হাজার টাকা দিয়েছি। পরবর্তীতে আরও ৫ টাকা দিয়েছি। কিন্তু কর্মকর্তা আরও টাকা চাইছিলেন। কিন্তু টাকা না থাকায় তাকে দিতে পারিনি। বিবাদী আব্দুর রহিম খানের ভাই আবু বকর খান স্থানীয় গ্রাম পুলিশ (চৌকিদার)। তাঁর সহযোগিতায় তদন্তকারী কর্মকর্তা আসামীদের কাছ থেকে অনৈতিক সুবিধা গ্রহণ করে মামলার অভিযোগপত্র না দিয়ে চুড়ান্ত প্রতিবেদন (ফাইনাল রিপোর্ট) দিয়েছেন। কারণ চিকিৎসকদের ব্যবস্থাপত্রের সাথে তদন্তকারী কর্মকর্তার প্রতিবেদনের কোনো মিল নেই। এছাড়া মামলার স্বাক্ষীদের সাক্ষ্যগ্রহণ না করে তাদের কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নেওয়া হয়েছে।

তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান অভিযোগ অস্বীকার করে জানান, মামলার রেহানা আক্তার কিংবা বিবাদী আব্দুর রহিম খানের কাছ থেকে কোনো সুবিধা নেওয়া হয়নি। সাক্ষীদের সাক্ষ্যপ্রমাণ এবং চিকিৎসকদের ব্যবস্থাপত্র পর্যালোচনা করে মামলার প্রতিবেদন দেওয়া হয়েছে। এছাড়া রেহানা আক্তার ইতিপূর্বে আরও একটি মামলা করেছিলেন। একই ঘটনায় দুইটি মামলার যৌক্তিকতা নেই। স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে ঘটনার সত্যতা না পাওয়ায় চুড়ান্ত প্রতিবেদন দেওয়া হয়েছে। মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস.এম মাকসুদুর রহমান বলেন, চিকিৎসকদের প্রতিবেদনের ব্যতিক্রম করার সুযোগ নেই। তদন্তকারী কর্মকর্তার সাথে কথা বলে বিষয়টি পর্যালোচনা করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments