মঙ্গলবার, মে ১৪, ২০২৪
Homeসারাবাংলালক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত

লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত

তাবারক হোসেন আজাদ: আজ ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) মহান বিজয় দিবস স্বাধীনতার সুবর্ণজয়ন্তি ও মুজিব শতবর্ষ এ দিনটি বাঙালি জাতির জীবনে এক গৌরবোজ্জ্বল স্মরণীয় দিন। সুদীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদের রক্ত, দুলক্ষ মা বোনের সম্ব্রমের বিনিময়ে বাঙালি জাতি অর্জন করে তাদের প্রত্যাশিত বিজয়।

দিবসটি বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে লক্ষ্মীপুরে। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী-আধা সরকারী, বেসরকারী সকল ভবণ সমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুভ সূচনা শুরু হয়।

পরে কালেক্টর ভবন প্রাঙ্গনে ৫০ বার তোপধ্বনির পর শহরের ঝুমুর এলাকায় বিজয় চত্বরস্থ শহীদ স্মৃতি সৌধে স্বাস্থ্য বিধি মেনে প্ষ্পুস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার ড. এ এইচ. এম কামরুজ্জামান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কুল প্রদীপ চাকমা,জেলা মুক্তিযোদ্ধা সংসদ, পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভৃঁইয়াসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তাবৃন্দ ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

পরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, উপজেলা পরিষদের কর্মকর্তাবৃন্দ বাগবাড়ি গণকবরে পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন মোনাজত করেন।

এ ছাড়া বাদ যোহর বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান সমূহে শহীদ মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য ও জাতির শান্তি কামনায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়াও জেলার ৫ উপজেলায় নানা আয়োজনে পালন হয়।

এ ছাড়া জেলা প্রশাসন কর্তৃক ৫’শতাধিক মুক্তিযোদ্ধাদের সাথে শুভেচ্ছা বিনিময় ও সংবর্ধনা অনুষ্ঠান দেয়া হয়েছে এবং জেলা স্টেডিয়ামে মুজিববর্ষের শপথ অনুষ্ঠানের আয়োজনসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে বিজয় দিবস।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments