জয়নাল আবেদীন: র‌্যালি আলোচনা সভা কেককাটা এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে মধ্যে দিয়ে বিভাগীয় নগরি রংপুরে গতকাল মঙ্গলবার ৭৫ বছরে ছাত্রলীগ পদার্পণ করেছে । সকাল সাড়ে ৭টায় রংপুর জেলা ছাত্রলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় । এরপর সকাল ৮টায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন।

সকাল ১০টায় রংপুর জিলা স্কুল সংলগ্ন বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা নিবেদন। সকাল ১১টায় নগরির প্রধান সড়ক শহীদ মুখতার ইলাহী সরণী, স্টেশন রোড জেলা ছাত্রলীগের দলীয় কার্যালয়ের সামনে কেক কাটা কর্মসূচি। দুপুর ১২টায় গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ। মিলাদ মাহফিল , আলোচনা সভা এবং সংস্কৃতি অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনটি অতিবাহিত করে নেতা ও কর্মীরা ।

আলোচনা অনুষ্ঠানে বক্তরা বলেন স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া শিক্ষা-শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠণ বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের এক একটি সিঁড়ি বেয়ে ৭৫ বছরে পদার্পন করেছে। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ছাত্রলীগ শিক্ষা-শান্তি-প্রগতির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে গৌরবগাঁথা ইতিহাসকে সমুন্নত রাখতে ও জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নের পথে আরও একধাপ এগিয়ে নিযে যাওয়ার জন্য ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ, রংপুর জেলা শাখার সকল কর্মসূচি সফল করায় কর্মীদের প্রতি ধণ্যবাদ জানান । রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির সভাপতিত্বে অনুষ্ঠানে কেক কাটেন সাবেক সাংসদ ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাড. হোসনে আরা লুৎফা ডালুপা। এ সময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আবুল কাশেম, এ্যাড. দিলশাদ ইসলাম মুকুল, নবীউল্লা পান্না, যুগ্ন সাধারণ সম্পাদক নওশাদ রশিদ, দপ্তর সম্পাদক রাহেল চৌধুরী, রংপুর জেলা স্বেচ্ছা সেবকলীগের সভাপতি সিরাজুল ইসলাম, রংপুর মহানগর স্বেচ্ছা সেবকলীগের সভাপতি আতাউজ্জামান বাবু, সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, রংপুর মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, রংপুর জেলা মহিলা লীগের সহ সভাপতি অন্যতম ত্যাগী নেত্রী পারভীন আক্তার, বাংলার চোখের প্রতিষ্ঠাতা তানবীর হোসেন আশরাফী সহ অন্যান্য নেতৃবৃন্দ ।

Previous articleতুরাগে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৩ জন নিহত
Next articleসুন্দরগঞ্জে বিষপানে গৃহবধূর আত্মহত্যা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।