শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাশিবগঞ্জে সাবেক চেয়ারম্যান তাবারিয়া চৌধুরী কারাগারে

শিবগঞ্জে সাবেক চেয়ারম্যান তাবারিয়া চৌধুরী কারাগারে

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৪ নং ধাইনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আকম তাবারিয়া চৌধুরীকে কারাগারে প্রেরণ করেছে বিজ্ঞ আদালত।

একটি জালিয়াতি মামলায় মঙ্গলবার দুপুরে এক নারীসহ তাবারিয়া চৌধুরী কারাগারে প্রেরণের নির্দেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ নাজমুল হোসেন।

মামলার বাদীর আইনজীবি এ্যাড. নুরুল ইসলাম সেন্টু বলেন, আকম তাবারিয়া চৌধুরী ধাইনগর ইউনিয়নের চেয়ারম্যান থাকাকালীন আক্তারী খাতুন নামের এক নারীর বয়স কমিয়ে জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে তার ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মহিলা গ্রাম পুলিশ পদে ২০১৯ সালের ১ আগষ্ট নিয়োগ দেন। আক্তারী খাতুনের জাতীয় পরিচয়পত্রে জন্ম তারিখ থাকলেও তাকে নিয়োগ দেয়া হয় ১৯৯৫ সালের ২৬ মে জন্ম তারিখ দেখিয়ে। এ জালিয়াতির বিরুদ্ধে একই ইউনিয়নের সাবেক মেম্বার গুপ্তমানিক গ্রামের মৃত জয়নাল মন্ডলের ছেলে আব্দুল কাদের মন্ডল চেয়ারম্যান তাবারিয়া এবং আক্তারী খাতুনকে আসামী করে বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নং সিআর-৭৩৮/১৯ (শিবগঞ্জ)।

মামলাটি তদন্তভার শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে প্রদান করেন বিজ্ঞ আদালত। উপজেলা নির্বাহী অফিসার তদন্তভারের দায়িত্ব দেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুনাইন বিন জামানকে। তার প্রতিবেদনে বাদীর অভিযোগ প্রমানিত না হওয়ায় তাবারিয়া এবং আক্তারীকে খালাস দেন বিজ্ঞ আদালত। পরবর্তীতে বাদীর আইনজীবি নারাজি আবেদন করলে বিজ্ঞ আদালত সিআইডিকে তদন্ত করার নির্দেশ দেন। সিআইডি’র পক্ষে মামলাটি তদন্ত করেন, উপ-পরিদর্শক মামুনুর রশীদ।

সিআইডি’র তদন্তে বাদীর অভিযোগের সত্যতা প্রমানিত হলে গত বছরের ২০ ডিসেম্বর তাবারিয়া এবং আক্তারী খাতুনের নামে ওয়ারেন্ট ইস্যু করেন বিজ্ঞ আদালত। মঙ্গলবার বাদীর আইনজীবিকে না জানিয়ে ওই মামলায় আত্মসমর্পন করে জামিন চাই তাবারিয়া চৌধুরী ও আক্তারী খাতুনের আইনজীবি। কিন্তু বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments