শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে গত ২৪ ঘণ্টায় ২৫ জনের করোনা শনাক্ত

রংপুরে গত ২৪ ঘণ্টায় ২৫ জনের করোনা শনাক্ত

জয়নাল আবেদীন: রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায়২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১১ দশমিক ৩১ শতাংশে। এই সময়ে কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি ।

রোববার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি বলেন গত শনিবার সকাল থেকে রোববার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলার ২শ২১ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে গাইবান্ধার ২, লালমনিরহাটের ২, ঠাকুরগাঁওয়ের ৩, রংপুরের ৫ ও দিনাজপুর জেলার ১৩ জন করোনা পজিটিভ হয়েছে। একই সময়ে লালমনিরহাটের বুড়িমারী ও পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে দেশে ২৫ জন ফিরেছেন।এর আগের দিনবিভাগের আট জেলায় ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়। ওই দিন ৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ছিল ৮ দশমিক ১১ শতাংশ।তিনি আরো জানান, রংপুর বিভাগে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ আক্রান্ত ১৪ হাজার ৯শ৬৭ এবং ৩শ৩২ জন মারা গেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ২শ৯৩ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। এ জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৬শ২৭-তে। সবচেয়ে কম ৬৩ জন মারা গেছে গাইবান্ধায়। এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৮শ৯০ জন। ঠাকুরগাঁওয়ে মৃত্যু ২শ৫৬ ও শনাক্ত ৭ হাজার ৭শ১৩, নীলফামারীতে মৃত্যু ৮৯ ও শনাক্ত ৪ হাজার ৪শ৬৯, পঞ্চগড়ে মৃত্যু ৮১ ও শনাক্ত ৩ হাজার ৮শ৩৮, কুড়িগ্রামে মৃত্যু ৬৯ ও শনাক্ত ৪ হাজার ৬শ৫৩ এবং লালমনিরহাট জেলায় মৃত্যু ৬৯ ও আক্রান্ত ২ হাজার ৭শ৭৭ জন।ডা: লেলিন জানান, ২০২০ সালের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ৩ লাখ ৯ হাজার ৭শ৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৫ হাজার ৯শ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আট জেলায় মৃত্যু হয়েছে ১ হাজার ২শ৫২ জনের। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৩শ০৩ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments