বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeসারাবাংলাটেকনাফে প্রায় সাড়ে ২২ কোটি টাকার ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা উদ্ধার

টেকনাফে প্রায় সাড়ে ২২ কোটি টাকার ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা উদ্ধার

কায়সার হামিদ মানিক: কক্সবাজারের টেকনাফের নাফনদীর জালিয়ারদ্বীপ থেকে বিজিবি জওয়ানরা অভিযান চালিয়ে ৪ কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। যার মুল্য ২২ কোটি ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা। যা এখন পর্যন্ত দেশের সকল আইনশৃংখলা বাহিনী কতৃক আটক নিষিদ্ধ ঘোষিত ক্রিস্টাল মেথ আইসের সর্ববৃহৎ চালান বলে বিজিবি দাবি করেছে।

১৯ জানুয়ারী দুপুরে টেকনাফ—২ বিজিবি সদর দপ্তরে এ উপলক্ষ্যে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে টেকনাফ—২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, মিয়ানমার থেকে মাদকের চালান বাংলাদেশে প্রবেশের গোপন সংবাদ পেয়ে ১৮ জানুয়ারী রাতে টেকনাফ—২ ব্যাটালিয়ান সদর ও দমদমিয়া বিওপি থেকে পৃথক দুটি টিম নাফ নদীতে কৌশলী অবস্থান নেয়। রাত পৌণে ১১টার দিকে মিয়ানমারের দিক থেকে একটি কাঠের নৌকা বাংলাদেশের টেকনাফের জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে টহল দল। নৌকাটি শূণ্য রেখা অতিক্রম করা মাত্র বিজিবির টহল দল নৌকাটি থামাতে চ্যালেঞ্জ করে। তখন মাদক চোরাকারবারীরা নৌকাটি ঘুরিয়ে মিয়ানমারের দিকে চলে যেতে থাকলে বিজিবি গুলি বর্ষণ করে থামানোর চেষ্টা চালায়। এরপর মাদক চোরাকারবারীরা নদীতে লাফ দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। তখন নৌকাটি আয়ত্বে এনে তল্লাশী করে পাটাতনের নিচে বস্তার ভেতর লুকানো ৪ কেজি ১৭৫ গ্রাম খ্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। যার মুল্য ২২ কোটি ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা। এরপর রাত ১২টা পর্যন্ত আশেপাশে অভিযান পরিচালনা করেও মাদক কারবারী বা তাদের কোন সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।

তবে মাদক কারবারী বা তাদের কোন সহযোগীদের সনাক্ত করতে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে। অবৈধ মাদক বহন ও পাচারের দায়ে অজ্ঞাত দোষী ব্যক্তিদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments