সোমবার, মে ৬, ২০২৪
Homeসারাবাংলারংপুরে গত ২৪ ঘণ্টায় ২৫৪ জনের করোনা শনাক্ত

রংপুরে গত ২৪ ঘণ্টায় ২৫৪ জনের করোনা শনাক্ত

জয়নাল আবেদীন: গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে ২শ৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর এক দিন আগেও শনাক্ত হয়েছে ১শ৬৫ জন । রংপুর বিভাগে করোনা সংক্রমণের হার এক দিনের ব্যবধানে ৮ শতাংশ বেড়েছে।

বর্তমানে শনাক্তের হার গিয়ে দাড়িয়েছে ৪৩ দশমিক ৫৭ শতাংশে। আগের দিনও শনাক্তের হার ছিল ৩৫ দশমিক ৫৯ শতাংশ। রংপুর স্বাস্থ্য বিভাগীয় দফতর সূত্রে জানা গেছে গত ১৫ থেকে ২৩ জানুয়ারি ৭শ৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তবে মৃত্যুও সংখ্যা মাত্র ১জন ।

এদিকে রংপুর সিটি কর্পোরেশন স্বাস্থ্য বিভাগ জানিয়েছে সিটি এলাকায় ৭৫ হাজার স্কুল শিক্ষাথীর মধ্যে গতকাল সোমবার পর্যন্ত ৭০হাজার শিক্ষার্থী প্রথম ডোজ টিকা গ্রহণ করেছে । বাকি ৫হাজার এবং বিভিন্ন মাদ্রাসা সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেও পর্যায়ক্রমে টিকা দেয়া হবে ।

স্বাস্থ্য অধিদফতরের রংপুর বিভাগীয় পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন গতকাল সোমবার দুপুরে এ প্রতিনিধিকে জানান ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলার ৫শ৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে রংপুরের ৮০, দিনাজপুরের ৭৫, ঠাকুরগাঁওয়ের ৩৬, পঞ্চগড়ের ১৯, নীলফামারীর ১৭, গাইবান্ধার ১১, লালমনিরহাটের ১১ এবং কুড়িগ্রাম জেলার ৫ জন করোনা পজিটিভ হয়েছেন।

রংপুর বিভাগে করোনা আক্রান্ত ৩৮ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এর মধ্যে সংকটাপন্ন ১২ রোগীকে আইসিইউতে রাখা হয়েছে। বাকিদের বাসায় রেখে নিবিড় পরিচর্চার মাধ্যমে চিকিৎসা চলছে। এদিকে লালমনিরহাটের বুড়িমারী, দিনাজপুরের হিলি ও পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ৩৭ জন দেশে ফিরেছেন।

পরিচালক আরও জানান, রংপুর বিভাগে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ আক্রান্ত ১৫ হাজার ৩শ৭ এবং ৩শ৩৩ জন মারা গেছে। দ্বিতীয় সর্বোচ্চ ২শ৯৩ জনের মৃত্যু হয়েছে রংপুরে। এ জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৮শ৫৩ জনে।এ ছাড়াও সবচেয়ে কম ৬৩ জন মারা গেছে গাইবান্ধায়। এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৪ হাজার ৯শ৫৩ জন। ঠাকুরগাঁওয়ে মৃত্যু ২৫৬ ও শনাক্ত ৭ হাজার ৮২৭, নীলফামারীতে মৃত্যু ৮৯ ও শনাক্ত ৪ হাজার ৫শ৬২, পঞ্চগড়ে মৃত্যু ৮১ ও শনাক্ত ৩ হাজার ৮শ৯৬, কুড়িগ্রামে মৃত্যু ৬৯ ও শনাক্ত ৪ হাজার ৬৮৪ এবং লালমনিরহাট জেলায় মৃত্যু ৬৯ ও আক্রান্ত ২ হাজার ৮শ০৯ জন।বিভাগীয় পরিচালক আরো জানান, ২০২০ সালের মার্চে করোনার সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ৩ লাখ ১৩ হাজার ২শ২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৬ হাজার ৮শ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। আট জেলায় হয়েছে ১ হাজার ২শ৫৩ জনের। এখন পযর্ন্ত রংপুর বিভাগে সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৫শ৯২ জন।

এদিকে, স্বাস্থ্য অধিদফতর থেকে রংপুর বিভাগের দিনাজপুর, পঞ্চগড় ও লালমনিরহাট জেলাকে অধিক ঝুঁকিপূর্ণ বা রেড জোন বলা হয়েছে। এ ছাড়া ইয়েলো জোন বা মধ্যম ঝুঁকিতে রয়েছে রংপুর, কুড়িগ্রাম ও ঠাকুরগাঁও জেলা। ।

 

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments