সোমবার, মে ২০, ২০২৪
Homeসারাবাংলাতাহিরপুরে ৭ ইউপির সবকটিতেই স্বতন্ত্র প্রার্থী বিজয়ী, নৌকার ভরাডুবি

তাহিরপুরে ৭ ইউপির সবকটিতেই স্বতন্ত্র প্রার্থী বিজয়ী, নৌকার ভরাডুবি

আহম্মদ কবির: তাহিরপুরে এবারই প্রথম উপজেলার ৭টি ইউনিয়নের সব কয়টিতেই নৌকার প্রার্থীদের এক সঙ্গে ভরাডুবির ঘটনা ঘটেছে।

সুনামগঞ্জের তাহিরপুরে ইউপি নির্বাচনে দলের বিদ্রোহীদের দাপট ও অযোগ্য ব্যক্তিদের দলীয় মনোনয়ন দেয়াকেই নৌকার ভরাডুবির বড় কারণ হিসেবে দেখছেন তৃণমূলের নেতাকর্মীরা। তারা বলছেন, এলাকায় যোগ্য ও জনপ্রিয় ব্যক্তিদের মনোনয়ন না দিয়ে মনোনয়ন বাণিজ্য করে অযোগ্য ব্যক্তিদের হাতে নৌকা প্রতীক দেয়ায় এ উপজেলার সাতটি ইউনিয়নে এক সঙ্গে নৌকার এমন সূচনীয় পরাজয় হয়েছে। এ উপজেলার ইউনিয়নগুলোর ইউপি নির্বাচনে এর পূর্বে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীদের এমন ভরাডুবির ঘটনা ঘটেনি।

বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে সুনামগঞ্জের তাহিরপুর উপজেজেয় সপ্তম ধাপে ৭টি ইউনিয়ন পরিষদ(ইউপি)ভোট গ্রহণ শেষ হয়েছে।

সোমবার(৭ফেব্রুয়ারি)সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।ভোট গণনা শেষে স্ব স্ব ইউনিয়নের দায়িত্বে থাকা রিটার্নিং অফিসার এর স্বাক্ষরিত ফলাফল ঘোষণা হয়।

এতে উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকে ৩১৩৬ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বোরহান উদ্দিন পেয়েছেন ৩০৭৬ ভোট,এই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোতাহার হোসেন আখঞ্জী শামীম নৌকা প্রতীকে পেয়েছে ১৯০৩ ভোট।

শ্রীপুর উত্তর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আলী হায়দার চশমা প্রতীকে ৬৮৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন,তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী আবুল খয়ের পেয়েছেন ৬২০৭ ভোট।

শ্রীপুর দক্ষিণ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আলী আহমদ মুরাদ ঢোল প্রতীকে ৩০৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী,স্বতন্ত্র প্রার্থী মহশীন রেজা মানিক আনারস প্রতীকে ২২৯৮ ভোট পেয়েছেন, এই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিশ্বজিৎ সরকার নৌকা প্রতীকে পেয়েছেন ১৮৩৭ ভোট।

বালিজুরী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আজাদ হোসেন আনারস প্রতীকে ৬১৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আতাউর রহমান নৌকা প্রতীকে ৪৪০১ ভোট পেয়েছেন।

বাদাঘাট ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন ঘোড়া প্রতীকে ১১৫০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আফতাব উদ্দিন আনারস প্রতীকে ১১১৬০ ভোট পেয়েছেন, এই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোঃ সুজাত মিয়া নৌকা প্রতীকে পেয়েছেন ৪৫৬ ভোট।

বড়দল উত্তর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মাসুক মিয়া ঘোড়া প্রতীকে ৭৭৬৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জামাল উদ্দিন নৌকা প্রতীকে পেয়েছেন ৫৯২৪ ভোট।

বড়দল দক্ষিণ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ইউনুছ আলী মোটরসাইকেল প্রতীকে ৫২৪৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সবুজ আলম চশমা প্রতীকে পেয়েছেন ২৫১৪ ভোট, এই ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোঃ সাইফুল ইসলাম নৌকা প্রতীকে পেয়েছেন ৭৬৯ ভোট।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments