বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাভূঞাপুরে শিশুদের মসজিদে আনতে চকলেট, স্কুলব্যাগ উপহার

ভূঞাপুরে শিশুদের মসজিদে আনতে চকলেট, স্কুলব্যাগ উপহার

আব্দুল লতিফ তালুকদার: শিশুদের মসজিদে আনতে চকলেট ও স্কুলব্যাগের আশ্বাস দিয়ে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ভূঞাপুরের অঁজোপাড়া গাঁয়ের একটি মসজিদে। এই মসজিদে ১০ বছরের কম বয়সী শিশুরা নামাজে আসলে তাদেরকে দেয়া হবে চকলেট ও চুইংগাম। এছাড়াও যে শিশু একাধারে ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবে তাকে একটি স্কুলব্যাগও উপহার দেওয়া হবে।

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের আকালু গ্রামের কেন্দ্রীয় জামে মসজিদের দেয়ালে ও আশপাশে সাদা কাগজে এমনি লেখা টাঙানো হয়েছে। এ ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন মসজিদের ইমাম শরিফুল ইসলাম রানা। ইমাম শরিফুল ইসলাম বলেন- ‘বর্তমান সময়টা ইন্টারনেটের যুগ। অপরদিকে, করোনাকালীন সময়ে দীর্ঘ ১৮ মাস ছিল শিশুদের স্কুল বন্ধ। এখনো বন্ধের রেশ কাটেনি। এই দীর্ঘ সময়টা অলসভাবে পার করছেন কোমলমতি শিশুরা। তারা দিন দিন আসক্ত হচ্ছে মোবাইল গেমস-এ’। ‘মোবাইল গেমস খেলা থেকে আসক্ত মুক্ত করতে পাঁচ ওয়াক্ত নামাজ ও কোরআন শিক্ষার কোন বিকল্প নেই। ওই সব শিশুদের মসজিদ মুখি করতেই নেওয়া হয়েছে এমনটা উদ্যোগ। এতে সহযোগিতা করেছেন মসজিদ কমিটির সভাপতি ও স্থানীয়রা’।

তিনি আরও বলেন- ‘প্রায় এক বছর আগে লেখাটি লাগানো হয়েছে মসজিদের দেয়ালে। প্রথম দিকে শিশুরা না আসলেও উপহার দেওয়ার কথা শুনে ওরা খুব উৎসাহ নিয়ে নামাজের দিকে ছুঁটে আসছেন নামাজ আদায় করতে’। ‘মসজিদে আসার কারণে ওদের মোবাইল আসক্তি গেমস নেই বললেই চলে। সকলের সহযোগিতায় ওদের আরও কিছু উপহার সামগ্রী দেওয়া হলে শিশুরা নামাজের দিকে ঝুঁকবে। নামাজে আসা শিশু তামিম, বিজয়, লামি, আব্দুল্লাহ, নাঈম ও শিহাব বলেন- হুজুর আমাদের চকলেট, চুইংগাম ও স্কুল ব্যাগ উপহার পেয়ে আমরা নিয়মিত নামাজ পড়তে আসি। খেলার সঙ্গীদেরও সাথে নিয়ে আসি নামাজের জন্য। আকালু জামে মসজিদের সভাপতি মো. জাকারিয়া ম-ল বলেন- করোনাকালীন সময় থেকে আমাদের এমন উদ্যোগে শিশুরা স্মার্টফোন গেমস ছেড়ে মসজিদ মুখি হচ্ছে। আমি যতদিন বেঁচে আছি এ উদ্যোগ চলমান থাকবে।

ভূঞাপুর কেন্দ্রী জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মওলানা মুফতি শহিদুল ইসলাম ভূঞাপুরী বলেন, এমন উদ্যোগের বিষয়টি আপনাদের মাধ্যমে জানতে পারলাম। এটা সত্যিই প্রশংনীয় উদ্যোগ। আমি অচিরেই মসজিদে গিয়ে ওই শিশুদের সাথে নামাজ আদায় করব ইনশাআল্লাহ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments