শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাএইচএসসিতে জেলা সেরা রায়পুরের প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ

এইচএসসিতে জেলা সেরা রায়পুরের প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ

তাবারক হোসেন আজাদ: এবারও এইচএসসি পরীক্ষায় লক্ষ্মীপুরের রায়পুরে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ সবচেয়ে ভালো ফলাফল অর্জন করেছেন। এবার এইচএসসি পরীক্ষায় কলেজের সর্বমোট ৩৬৭ পরীক্ষার্থীর মধ্যে ৩৬৫ জন‌ পাশ করেছে। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৬৪ জন, এ পেয়েছে ২৫৮ জন, এ মাইনাস ৩৮ জন ও বি পেয়েছেন ৫ জন। তাদের কলেজের পাশের হার ৯৯.৪৬%।

এছাড়াও-রায়পুর উপজেলার ৫টি কলেজ থেকে ৮২ ও ৫টি মাদরাসা থেকে ১৮ জনসহ মোট ১০০ জন জিপিএ-৫ পেয়েছে। তার মধ্যে কাজী ফারুকী স্কুল এন্ড কলেজ থেকে ৬৪ জন ও হায়দরগঞ্জ মডেল কলেজ থেকে ১৩ জন জিপিএ-৫ অর্জন করেছে। কলেজ থেকে (১২৪৮ জনে ১২১৭ জন উত্তীর্ণ) ও মাদরাসায় (৪০০ জনে ৩৯৮ জন উত্তীর্ণ) সর্বমোট ১৭১৯ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে ১৬৮৫ জন উত্তীর্ণ হয় ও উত্তীর্ণের হার ৯৮.০২%।

সংশ্লিষ্টরা জানান, অন্যান্য পরীক্ষার মতো এইচএসসি পরীক্ষায় সাফল্যের পেছনে রয়েছে সুশৃংখল শিক্ষার্থীদের অধ্যাবসায়, নিয়মিত পড়াশোনা এবং আন্তরিক প্রচেষ্টা। এ ছাড়া কলেজের অভিজ্ঞ ও যোগ্যতাসম্পন্ন অধ্যক্ষ, উপাধ্যক্ষ, অনুষদ সদস্য, কর্মকর্তা এবং কলেজে কর্মরত সব শ্রেণীর ব্যক্তির ঐকান্তিক প্রচেষ্টায় এ ফলাফল অর্জন সম্ভব হয়েছে। সফলতার পেছনে অভিভাবকদের অবদানও অপরিসীম।

কলেজ অধ্যক্ষ মোঃ নুরুল আমিন জানান, কর্তৃপক্ষের প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত একটি আবাসিক-অনাবাসিক শিক্ষাপ্রতিষ্ঠান। শুধু ভালো ফলাফল অর্জন নয় বরং চৌকষ ও সুনাগরিক হিসেবে শিক্ষার্থীদের গড়ে তোলা কলেজের লক্ষ্য। এ জন্য শিক্ষার্থীদের রুটিন কার্যক্রমে লেখাপড়ার পাশাপাশি চরিত্র গঠন ও সহশিক্ষা কার্যক্রমকে সমান গুরুত্ব দেওয়া হয়। কলেজ থেকে শিক্ষা লাভের পর প্রতিটি শিক্ষার্থী যেন বর্তমান যুগের সঙ্গে তাল মিলিয়ে সম্মানজনক অবস্থানে পৌঁছাতে পারে এ জন্য কলেজে প্রতিনিয়ত নতুন নতুন শিক্ষা ও সহশিক্ষা কার্যক্রম সংযুক্ত হচ্ছে। ভালো ছাত্র নয়, সুনাগরিক এবং সত্যিকারের ভালো মানুষ হিসেবে গড়ে তোলাই কলেজের উদ্দেশ্য।

উল্লেখ্য, ২০১২ সালে কলেজ চালু হওয়ার পর থেকে এ পর্যন্ত কলেজে বিভিন্ন পরীক্ষায় ধারাবাহিকভাবে অত্যন্ত সফলতার সঙ্গে জেলায় ফলাফলের শীর্ষে অবস্থান করে আসছে। বর্তমানে ১০৫ জন শিক্ষক ও প্রায় ৩ হাজার শিক্ষার্থী আছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments