শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাউখিয়ায় পাচারকারীর দেহ তল্লাশিতে মিলল কোটি টাকার স্বর্ণ

উখিয়ায় পাচারকারীর দেহ তল্লাশিতে মিলল কোটি টাকার স্বর্ণ

বাংলাদেশ প্রতিবেদক: উখিয়া উপজেলার পালংখালী সীমান্ত এলাকা থেকে এক কোটি ২৬ লাখ টাকা মূল্যের ১৯১ ভরির বেশি স্বর্ণালংকারসহ করম আলী ওরফে করিম (৩৭) নামের এক পাচারকারীকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার।

আটক ব্যক্তি টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের মনিয়াঘোনা এলাকার ঠাণ্ডা মিয়ার ছেলে।

জানা গেছে, বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে উখিয়া উপজেলার পালংখালী সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে স্বর্ণের বড় একটি চালান পাচারের খবর পায় র‌্যাব। এ খবর পালংখালী এলাকায় বিশেষ কৌশলে অস্থায়ী তল্লাশিচৌকি স্থাপন করে অভিযান শুরু করে। এক পর্যায়ে তল্লাশিচৌকির সামনে আসা এক ব্যক্তির গতিবিধি ও আচরণ সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা থামতে নির্দেশ দেন। এ সময় ওই ব্যক্তি পালানোর চেষ্টা করে। পরে ধাওয়া দিয়ে তাকে আটক করা হয়।

আটকের পর ওই ব্যক্তিকে তল্লাশি করা হলে তার শরীরে বিশেষ কৌশলে বহন করা অবস্থায় ৬টি স্বর্ণের বার, ৪টি নেকলেস, ৩৩টি গলার চেইন, ১৭টি চুড়ি, ৩৫ জোড়া কানের দুল, ১৫টি লকেট, ১২টি নাকফুল ও ১৬টি আংটিসহ ১৯১ ভরি ৬ আনা ওজনের স্বর্ণালংকার পাওয়া যায়। এসব স্বর্ণের আনুমানিক মূল্য ১ কোটি ২৬ লাখ ৯ হাজার ৪৫৯ টাকা।

এ ছাড়া আটক ব্যক্তির কাছ থেকে মিয়ানমারের মোবাইল অপারেটর কোম্পানির ২টি এবং বাংলাদেশি ২টি সিমকার্ড জব্দ করা হয়েছে। এসব সিমকার্ড পাচারকাজের যোগাযোগে ব্যবহার করা হয়।

কর্নেল খাইরুল ইসলাম বলেন, সীমান্তে সংঘবদ্ধ একটি চক্র দীর্ঘদিন ধরে স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত। আটক ব্যক্তি স্বর্ণের চালানটি উখিয়ার পালংখালী ইউনিয়নের রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাচ্ছিল। স্বর্ণ চোরাচালানের সঙ্গে রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয় একটি চক্রও জড়িত। আটককৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments