রেজাউল ইসলাম পলাশ: উপমহাদেশের প্রখ্যাত আলেম, ইসলামী দার্শনিক হাদিয়ে যামান, মুজাদ্দেদে মিল্লাত হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ ছাহেব হুজুর রহ. প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী নেছারাবাদ কমপ্লেক্সে বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিল ও তোলাবায়ে মুছলিহীন সম্মেলন ২০২২ শুরু হয়েছে। প্রতি বছরের ন্যায় এবারও দেশের ৬৪টি জেলা থেকে আগত লাখো ভক্ত-আশেকের পদচারনায় মূখরিত হয়েছে গোটা নেছারাবাদ এলাকা।

মঙ্গলবার ও বুধবার (২২ ও ২৩ ফেব্রুয়ারী) দু’দিন ব্যাপী এই মাহফিলে যোগ দিতে সারাদেশ থেকে ইসলামপ্রিয় জনতা এবং মুসলিহীন ভক্তদের পদচারনায় মূখরিত ঝালকাঠি নেছারাবাদ দরবার শরিফ ও আশপাশের এলাকা। মঙ্গলবার ২২ ফেব্রুয়ারি বিকেল ৩টায় আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে মাহফিলের কার্যক্রম। ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে দল-মত, ছেলছেলা নির্বিশেষে নেছারাবাদের বার্ষিক মাহফিলে যোগদান করে দো-জাহানের অশেষ নেকী হাসিল করার জন্য আহব্বান জানিয়েছে মাহফিল এন্তেজামিয়া কমিটি। এর আগে বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিল ও তোলাবায়ে মুছলিহীন সম্মেলন ২০২২ সফল করার লক্ষে ২১ ফেব্রুয়ারি সোমবার রাত সারে ৯টায় নেছারাবাদ কমপ্লেক্স থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি ঝালকাঠি-পিরোজপুর আঞ্চলিক মহাসড়ক ঘুরে পুনরায় কমপ্লেক্সে গিয়ে শেষ হয়।

আগামী ২৪ ফেব্রুয়ারী ফজরের নামাজের পর জিকির,আমীরুল মুছলিহীন হযরত খলিলুর রহমান (নেছারাবাদী) হুজুরের তানফীযী বয়ান ও আখেরী মুনাজাতের মাধ্যমে শেষ হবে মাহফিল ও সম্মেলনের কার্যক্রম। উল্লেখ্য মাহফিলে যোগদানের জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে গত এক সপ্তাহ ধরে জল ও স্থল পথে লোকজন এসে জমায়েত হয়েছেন। নির্মাণ করা হয়েছে ৫টি প্যান্ডেল। আগত মেহমানদের সেবায় ৫ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে। হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ ছাহেব ১৯১৩ সালে ঝালকাঠি জেলার বাসন্ডা (বর্তমান নেছারাবাদ গ্রাম) গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম শাহ নেছার উদ্দীন আহমদ, তিনি ছারছিনা শরিফের বিখ্যাত ব্যক্তি ছিলেন। আযীযুর রহমান কায়েদ নেছারাবাদ গ্রামে জন্মগ্রহণ করেছিলেন বলে তার নামের শেষে নেছারাবাদী শব্দটি যুক্ত হয়েছে।

Previous articleতাহিরপুরে দুই গ্রুপের সংঘর্ষের গুলিবিদ্ধসহ আহত ১৫, আটক ৪
Next articleভূঞাপুরে গলায় ওড়না পেঁচিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।