জি.এম.মিন্টু: যশোরের কেশবপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গত দুই দিনে দু’টি কালোমুখো হনুমানের মৃত্যু হয়েছে। বিদ্যুৎস্পৃষ্ট স্থান থেকে উদ্ধার করার পর কালোমুখো হনুমান দু’টিকে মাটিচাপা দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছি উপজেলার কোমরপোল গ্রামের রবিবার ও মঙ্গলবার সকালে।

সূত্রে জানাগেছে, উপজেলার কোমরপোল গ্রামের ঘটনার দিন সকালে কালোমুখি হনুমান দু’টি (রবিবার ও মঙ্গলবার)এক গাছ থেকে অন্য গাছে লাফালাফি করছিলো। অসাবধানতা বসত কালোমুখি হনুমান দু’টি একই গ্রামে বিদ্যুতের তাঁরে জড়িয়ে (বিদ্যুৎস্পৃষ্ট) ঘটনাস্থলে মারা যায়। সংবাদ পেয়ে উপজেলার বনকর্মকর্তা বিদ্যুৎস্পৃষ্ট মৃত কালোমুখি হনুমান দু’টি উদ্ধার করে মাটি চাঁপা দেয়।

উল্লেখ্য, কেশবপুরের ঐতিহ্যবাহী কালোমুখি হনুমান খাদ্য সংকট, আবাসস্থল, বিদ্যুতের তাঁরে স্পৃষ্ট, প্রতিকূল ও বৈরী আবহাওয়া, মানুষের অত্যাচার-নির্যাতনে শিকার হয়ে কালের আবর্তে প্রতিবছর অনেক বিলুপ্তি হচ্ছে। কেশবপুর বাসী কভার লাগানো বিদ্যুতের তাঁরের জন্য অনেকবার আন্দোলন ও মানববন্ধন করেছেন। কিন্তু কর্তৃপক্ষের এখনও কোন নজরে আসেনি।

Previous articleসিলেটের সাবেক ডিআইজির দুর্নীতি মামলার রায় ২৩ ফেব্রুয়ারি
Next articleতাহিরপুরে দুই গ্রুপের সংঘর্ষের গুলিবিদ্ধসহ আহত ১৫, আটক ৪
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।