বাংলাদেশ প্রতিবেদক: বরগুনার বেতাগীতে ডাকঘরের পোস্টমাস্টার রেভা রানী সমাদ্দারের বিরুদ্ধে মৃত ব্যক্তির স্বাক্ষর জাল করে গ্রাহকের মেয়াদী আমানতের টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে মঙ্গলবার ডাকবিভাগের মহাপরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ওই মৃতের সন্তান।

জানা গেছে, বেতাগী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের খাদ্যগুদাম এলাকার বাসিন্দা মো: টুটুল আকনের মা কুলসুম বেগম গত ২০২১ সালের ১৪ সেপ্টেম্বর বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে (শেবাচিম) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি জীবিতাবস্থায় বেতাগী উপজেলা ডাকঘরে ১ লাখ টাকার একটি মেয়াদী সঞ্চয়ী আমানতের হিসেব খোলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মৃতব্যক্তির ক্ষেত্রে আমানতকারীর নমিনী কিংবা ওয়ারিশগণ ডেপুটি পোস্টমাস্টারের কাছে আবেদন করলে তদন্ত সাপেক্ষে সত্যতা প্রমাণিত হলে সে বিষয়ে মঞ্জুরি আদেশ প্রদানের পর গ্রাহকের আমানতের টাকা ফেরত দেয়া হয়।

কিন্তু কুলসুম বেগমের ছেলে টুটুল আকনের অভিযোগ, মায়ের শোক কাটিয়ে উঠার পর স্থানীয় শাখা ডাকঘরে খোঁজ নিয়ে জানতে পারেন, গত ২৭ অক্টোবর, ২০২১ তারিখে তার মৃত মায়ের আমানতের টাকা উত্তোলন করা হয়েছে। শাখা পোস্টমাস্টার স্বাক্ষর জাল করে টাকা উঠিয়ে আত্মসাত করেছেন।

এ ব্যাপারে মঙ্গলবার (১ মার্চ) সকালে ডাক বিভাগের মহাপরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। তিনি প্রশ্ন রাখেন, মৃত্যু ব্যক্তি কিভাবে টাকা উঠাতে পারেন তা তার বোধগম্য নয়।

এছাড়াও বেতাগী পৌর এলাকার বাসিন্দা মো: আলম হাওলাদারসহ একাধিক গ্রাহক বিভিন্ন সময় অভিযোগ করেন, বর্তমান পোস্টমাস্টার এখানে যোগদানের পর থেকেই গ্রাহককে অবহেলা, তাদের প্রতি দুর্ব্যবহার ও অফিস খরচের নাম করে গ্রাহকের প্রাপ্য আমানতের মুনাফা থেকে টাকা হাতিয়ে নিচ্ছেন। খরচ দিলে দ্রুত টাকা মেলে, আর না দিলে দিনের পর দিন হয়রানির শিকার হওয়ায় গ্রাহকরা চরম ক্ষুব্ধ হয়ে উঠছে।

উপজেলা ডাকঘরের পোস্টমাস্টার রেভা রানী সমাদ্দার এসব অভিযোগ অস্বীকার করে বলেন, টাকা উত্তোলন তো দূরে থাক, এমন কোনো আমানত এখানে ছিল বলেই তার জানা নেই। সঠিক কাগজপত্র নিয়ে না আসায় অনিচ্ছা সত্বেও গ্রাহকদের অনেক সময় ফিরিয়ে দিতে হয়। এতে গ্রাহকরা ক্ষুব্ধ হন।

Previous articleসরকার আইনশৃঙ্খলা বাহিনীকে বিএনপির বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে: রিজভী
Next articleমাগুরায় বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১০, আটক ৮
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।