তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে মধ্য কেরোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। নাহিদা সুলতানা নামের এক সহকারি শিক্ষক প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, সচিব, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেছেন। ২৪ সেপ্টম্বর ডিপিওসহ কর্মকর্তাদের কাছে অভিযোগ করা হয়।

বৃহস্পতিবার দুপুরে-শিক্ষিকার-লিখিত অভিযোগে জানাযায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন দীর্ঘ ৮ বছর ধরে এই স্কুলে শিক্ষকতার কারণে স্কুলের গত অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মে জড়িয়ে পড়েছে। স্কুলের উন্নয়নের জন্য বরাদ্দকৃত অর্থ ভুয়া বিল ভাউচার তৈরি করে উন্নয়ন কাজের নামমাত্র ৫০ হাজার টাকার কাজ করে ২ লাখ ৩০ হাজার টাকা আত্মসাৎ করেন। বিদ্যালয়ের নারিকেল গাছের সব ডাব বিক্রি করে সেই টাকা আত্মসাৎও করেছেন। এসব অন্যায়ের প্রতিবাদ করেছিলেন। ৫ হাজার টাকা ঘুষ না দেয়ায় মাতৃত্বকালিন ছুটির দরখাস্তে সুপারিশ করে নি। পরে আবারও সরকারি ডাকযোগে তার কাছে দরখাস্ত প্রেরন করা হয়। শিক্ষা কর্মকর্তার কাছেও ডাকযোগে ছুটির দরখাস্ত প্রেরন করেন।। অবশেষে নিরুপায় হয়ে হাসপাতালে ভর্তি হন এবং সিজারের মাধ্যমে তিনি পুত্র সন্তান জন্ম দেন । একারনে শিক্ষিকা এক মাস বিদ্যালয়ে যেতে পারেননি। সেই অজুহাত শিক্ষিকার বেতন ভাতা বন্ধ করে রেখেছে শিক্ষা অফিস। নিয়মিত বেতন-ভাতার জন্য শিক্ষা অফিসের উচ্চমান সহকারি আবদুল হামিদকে ১ ফেব্রুয়ারী ফোন তাকে ২০ হাজার টাকাদিলে তখন বেতন ভাতা চালু হবে বলে মোবাইলে জানানতিনি। বর্তমানে শিক্ষিকা আর্থিক সংকটের কারনে

এবিষয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি শফিক আহামমেদ যুগান্তরকে জানান, স্কুল প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষিকার মধ্য ছুটি নিয়ে বিবাদ চলছে। আমি উভয়ের মধ্যে মিমাংসার চেষ্টা করেও পারিনি। এখন শিক্ষা অফিস বিষয়টি দেখছেন।

অভিযোগ প্রসঙ্গে প্রধান শিক্ষক আমির হোসেন জানান, মূল সমস্যাটা সহকারি শিক্ষিকাকে ৬ মাস বিনা দরখাস্তে ছুটি ভোগ করতে দিয়েছিলাম। তার একাধিক অনিয়ম প্রতিবাদ করায় সে এখন আমার বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে মিথ্যা অভিযোগ দিয়েছে। করোনাকালে সভাপতি মারা যাওয়ায় আরএন উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক শফিকুর রহমানকে সভাপতি নির্বাচন করা হয়েছিলো। শিক্ষিকার অভিযোগ তদন্ত করছেন শিক্ষা অফিস।

রায়পুর প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) টিপু সুলতান যুগান্তরকে জানান, অভিযোগ তদন্তের জন্য কমিটি গঠন করে দিয়েছেন। প্রতিবেদন পাওয়ার পর বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

Previous articleন্যাটোর হাতেও রক্ত লেগে রয়েছে : ইউক্রেনীয় উপপ্রধানমন্ত্রী
Next article‘আমার মা যেন লাশটা দেখতে পায়’
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।