বাংলাদেশ প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন লন্ডনপ্রবাসী শেখ রেহানা ও ফরিদপুর-৪ আসনের এমপি মুজিবুর রহমান নিক্সন চৌধুরীকে নিয়ে তৈরি একটি ব্যঙ্গ-বিদ্রুপাত্মক অ্যানিমেশন ভিডিও ক্লিপ ফেসবুকে শেয়ার করার অপরাধে শাহনেওয়াজ হাসান (৪০) নামে একজন আইনজীবীকে গ্রেফতার করেছে ভাঙ্গা থানা পুলিশ।

গ্রেফতার শাহনেওয়াজ হাসান উপজেলার আলগী ইউনিয়নের সোনাখোলা গ্রামের রাজ্জাক মোল্লার ছেলে। তিনি ভাঙ্গা সহকারী জজ আদালতের একজন আইনজীবী। শুক্রবার ভাঙ্গা থানা পুলিশ তার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে।

ভাঙ্গা থানার ওসি সেলিম রেজা বিপ্লব, মেহেদি হাসান নামে এক ব্যক্তির দাখিলকৃত অভিযোগের প্রেক্ষিতে শাহনেওয়াজকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে তার বিরুদ্ধে ওই মামলাটি রুজু করা হয়েছে।

মেহদি হাসান জানান, বুধবার রাতে তিনি ফেসবুকে দেখতে পান ভিডিও ক্লিপটি। একটি অননুমোদিত নিউজ চ্যানেলের নামে তৈরি করা ওই ভিডিওতে মূলত বঙ্গবন্ধুকন্যা শেখ রেহেনা ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীকে নিয়ে স্বল্প সময়ের একটি অ্যানিমেশন ভিডিও তৈরি করা হয়েছে। সেখানে তাদের দু’জনের মনগড়া সংলাপের মাধ্যমে অবমাননা করা হয়েছে।

তিনি বলেন, ওই ভিডিও ক্লিপটি শাহনেওয়াজ ফেসবুকে শেয়ার করেন। এটি দেখার পর নিক্সন চৌধুরীর সমর্থকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বিপ্লব জানান, গত বুধবার রাতে এ ব্যাপারে ভাঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ করা হয়। বৃহস্পতিবার মামলাটি রুজু করা হয়। এরপর বৃহস্পতিবার রাতে ভাঙ্গা কোর্টপাড় হতে শাহনেওয়াজকে গ্রেফতার করে পুলিশ। এ ব্যাপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ আরো কাজ করছে।

Previous articleযদি ক্রয়ক্ষমতা বেড়ে থাকে সেটা বেড়েছে আওয়ামী চামচাদের, আওয়ামী নেতাদের: মির্জা আব্বাস
Next articleদুলাভাইয়ের বিরুদ্ধে শ্যালককে পিটিয়ে হত্যার অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।