বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeসারাবাংলাসিলেট ওসমানী বিমানবন্দর থেকে অবশেষে আকাশে উড়ল বাংলাদেশ বিমান

সিলেট ওসমানী বিমানবন্দর থেকে অবশেষে আকাশে উড়ল বাংলাদেশ বিমান

মোঃ জালাল উদ্দিন: সিলেট বিমানবন্দর থেকে অবশেষে আকাশে উড়ল বাংলাদেশ বিমান । টানা ২৫ ঘন্টা পর আকাশে উড়তে সক্ষম হয়। সোমবার ৭ মার্চ ২০২২ইং, সকাল ১১টা ২৪ মিনিটে লন্ডনের হিথরো বিমানবন্দরের উদ্দেশ্যে সিলেটের ওসমানী বিমানবন্দর ছেড়ে যায় ফ্লাইটটি।

সূত্রে উল্লেখ্য যে, রবিবার সকাল ১০ টায় এই ফ্লাইটটি ওসমানী বিমানবন্দর ছাড়ার কথা ছিল। তবে পাখির সাথে ধাক্কা লেগে বিকল হয়ে পড়ে বিমানের বিজি-২০১ এয়ারক্রাফটের ইঞ্জিন। পরে ফ্লাইটটি বাতিল করা হয়। এতে বিপাকে পড়েন ওই ফ্লাইটের ২৬৫ জন যাত্রী।

সোমবার ৭ মার্চ ২০২২ইং, সকাল সাড়ে ১১টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, একটু আগেই ফ্লাইটটি বিমানবন্দর ছেড়ে গেছে।

তিনি আরও বলেন, রবিবার রাতেই বিমানের বিকল্প এয়ারক্রাফট সিলেটে এসেছিলো। কিন্তু তখন হিথরো বিমানবন্দরে ল্যান্ডিংয়ের জায়গা খালি পাওয়া যায়নি। এরপর ফ্লাইটটি বাতিল করা হয়। আর যাত্রীদের মধ্যে যারা বাসায় যেতে চান তারা বাসায় ফিরে যান, বাকিদের হোটেলে রাখা হয়। সোমবার হিথরো বিমানবন্দরের ল্যান্ডিং স্পেস পাওয়ার সাথে সাথেই ফ্লাইটটি উড্ডয়ন করে।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবস্থাপক বলেন, সিলেট থেকে ফ্লাইট ছাড়তে দেরি হওয়ায় হিথরো থেকে ফিরতি ফ্লাইটও নির্ধারিত সময়ে আসতে পারবে না। আসতে একদিন দেরি হতে পারে।
ইঞ্জিন বিকল হওয়া এয়ারক্রাফটটি মেরামত করে সকালে ঢাকায় পাঠানো হয়েছে বলেও জানান তিনি।
জানা যায়, রবিবার সকাল ১০টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রীদের নিয়ে বিমানের ওই ফ্লাইট লন্ডন যাওয়ার কথা ছিল। তবে উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে উড়োজাহাজের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। পরে সংশ্লিষ্টরা খোঁজ নিয়ে জানতে পারেন, উড়োজাহাজের সাথে পাখির ধাক্কা লেগেছে। ইঞ্জিন কাজ না করায় বিমানবন্দরেই আটকে থাকে এয়ারক্রাফটটি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments