বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাটাঙ্গুয়ার হাওরে বহিরাগত গরু-মহিষ বিচরণে উপজেলা প্রশাসনের নিষেধাজ্ঞা

টাঙ্গুয়ার হাওরে বহিরাগত গরু-মহিষ বিচরণে উপজেলা প্রশাসনের নিষেধাজ্ঞা

আহম্মদ কবির: প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা দেশের দ্বিতীয় রামসার সাইট টাঙ্গুয়ার হাওরের প্রাকৃতিক পরিবেশ রক্ষায়,টাঙ্গুয়ার হাওরের বনভূমিতে বহিরাগত গরু মহিষ বিচরণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সোমবার (০৭মার্চ) প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা,দেশের দ্বিতীয় রামসার সাইট টাঙ্গুয়ার হাওরের প্রাকৃতিক পরিবেশ রক্ষার স্বার্থে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে টাঙ্গুয়ার হাওরের বিভিন্ন এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত মাইকিং করা হয়।

মাইকিংয়ে বলা হয় সম্প্রতি প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা টাঙ্গুয়ার হাওরের বনভূমিতে বহিরাগত কিছু গরু-মহিষের পাল বিচরণ করায়,হাওরের প্রাকৃতিক পরিবেশ হুমকির মুখে রয়েছে। এমতাবস্থায় টাঙ্গুয়ার হাওরের পরিবেশ রক্ষার্থে,টাঙ্গুয়ার হাওর এলাকায় বহিরাগত গরু মহিষ বিচরণে নিষেধাজ্ঞা জারি করা হল।যারা এ নিষেধাজ্ঞা অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা টাঙ্গুয়ার হাওরের বনভূমিতে বহিরাগত কিছু গরু-মহিষের পাল বিচরণ করায় হাওরের প্রাকৃতিক পরিবেশ হুমকিতে রয়েছে,তাই হাওরের পরিবেশ রক্ষার স্বার্থে সবাইকে সতর্কতা অবলম্বন করতেই মাইকিং করা হয়েছে।যাতে করে টাঙ্গুয়ার হাওর সবুজাভ বনভূমিতে বহিরাগত গরু মহিষ বিচরণ না করে।যারা এই নির্দেশনা অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments