শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলারাস্তা ঘিরে বাড়ি নির্মাণ, বাধা দেয়ায় এলাকাবাসীর উপর হামলা

রাস্তা ঘিরে বাড়ি নির্মাণ, বাধা দেয়ায় এলাকাবাসীর উপর হামলা

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে চলাচলের সরকারি রাস্তা ঘিরে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে৷ চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ০৩নং ওয়ার্ডের শিয়ালা কলোনী মহল্লায় রাস্তায় বাড়ি নির্মাণে বাধা দিলে হামলা হয়েছে এলাকাবাসীর উপর। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ০৩নং ওয়ার্ড কাউন্সিলর রাজু আহমেদের নির্দেশে রাস্তা ঘিরে বাড়ি নির্মাণকে কেন্দ্র করে মারামারি হয়। বুধবার (১৬ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে।

জানা যায়, শিয়ালা কলোনীর হরমুজ আলীর ছেলে ইয়াকুব আলী বাড়ি নির্মাণ করছে। পৌরসভার অনুমোদন না থাকলও বাড়ি নির্মাণ করছেন ইয়াকুব আলী। এমনকি রাস্তার জায়গা ঘিরে বাড়ি নির্মাণ কাজ শুরু করেন। পরে এনিয়ে বাধা দেয় এলাকাবাসী। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে উপস্থিত হন কাউন্সিলর রাজু আহমেদ। পরে তিনি রাস্তা ঘিরেই বাড়ি নির্মাণের অনুমতি দেন।

সরকারি রাস্তায় বাড়ি নির্মাণের বাধা প্রদানকারী শিয়ালা কলোনীর মৃত আব্দুস সবুরের ছেলে সানোয়ার হোসেন বলেন, কাউন্সিলর রাজু আহমেদকে বিষয়টি নিয়ে অভিযোগ দেয়া হয়। ঘটনাস্থলে এসে রাস্তার উপরেই তিনি বাড়ি করার নির্দেশ দিয়েছেন। এরপর স্থানীয়রা বাধা দিতে গেলে গালিগালাজ ও মারধর করা হয়েছে।

আব্দুর রহমান বাবু (৫০) জানান, কয়েকদিন আগে কাউন্সিলর আমাদেরকে কথা দিয়েছে নিচতলায় কিছু করবে না বা কোন স্থাপনা নির্মাণ করবে না। হঠাৎ কাল দেখি ৪ ফিট বিমসহ কার্নিস দিয়ে বাড়ি নির্মাণ করছে। গতকাল রাতে কমিশনারের সাথে বিষয়টি নিয়ে বসেছিলাম। আজ সকালে এসে কমিশনার বলেছেন, যার গায়ের জোর আছে, সে চেপে বাড়ি নির্মাণ করবে। এমনকি ইয়াকুব বিভিন্ন বাজে কথা বলেছে এলাকাবাসীকে।

বৃদ্ধ মুনসুর আলী বলেন, আমরা চাই, রাস্তার উওর যেন কেউ বাড়ি করতে না পারে। সরকারি রাস্তা যেন ফাঁকা থাকে। রাস্তার উপর কেউ যেন ঘর বা কার্নিস নির্মাণ না করে।

ইয়াকুবের প্রতিবেশী খাইরুল ইসলাম জানান, চলাচলের জন্য রাস্তা লাগবেই আমাদেরকে। কেউ যাতে রাস্তায় বাঁধা না দিতে পারে সে ব্যবস্থা নিতে হবে। প্রথম দিন কমিশনার বললো রাস্তার উপর কিছু করতে হবে না। তারা কাউন্সিলরকে কিনে নিয়েছে। তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে একটা সমাধান না করে, বরং ঝামেলা লাগিয়ে দিয়ে চলে গেল।

মহিলা নেত্রী সুলতানা ও ০৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা জানান, রাস্তার উপর বাড়ি নির্মাণের বিষয়টি দুঃখজনক। এটা নিয়ে দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা অত্যান্ত লজ্জাজনক। আমরা চাই, রাস্তার জায়গায় রাস্তা থাকবে। যাতে পথচারীরা অবাধে চলাফেরা করতে পারে।

এবিষয়ে বাড়ির মালিক ইয়াকুব আলী বলেন, পাশের বাড়ি দেখে আমি আমার বাড়ির কাজ শুরু করেছি। রাস্তার জায়গায় নিচ দিয়ে কিছু করছি না। উপরের ছাদে গিয়ে দিয়েছি। আমার পরের বাড়িটির জায়গা আরও কম। তাহলো আমি করলে সমস্যা কোথায়? সকালে কাউন্সিলর যেভাবে সুতা দিয়ে নির্দেশনা দিয়ে গেছেন, সেভাবেই বাড়ি নির্মাণ করছি। উল্টো যারা বাধা দিচ্ছে, তারাই কাউন্সিলরের সিধান্তকে অমান্য করছে। আমার আশেপাশে সবাই যতটুকু জায়গা ছাড়বে, আমিও ততটুকু জায়গা ছেড়ে বাড়ি নির্মাণ করব।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ০৩নং ওয়ার্ড কাউন্সিলর রাজু আহমেদ জানান, ইয়াকুবের বাড়ি পরের বাড়িটিতে আরও অনেক কম জায়গা ছাড়া হয়েছে। তার থেকে বেশি জায়গা রেখে সকালে সুতা টেনে দিয়ে এসেছি। তারপরও দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে। থানায় ও পৌরসভায় অভিযোগ হয়েছে। তদন্ত করে সমাধান করা হবে বলে জানান তিনি।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মোজাফফর হোসেন বলেন, বাড়ি নির্মাণকে কেন্দ্র করে ঝামেলা নিয়ে থানায় একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments