শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

শাহজাদপুরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

বিমল কুন্ডু: “বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার, সকল শিশুর সমান অধিকার ” এ প্রতিপাদ্য নিয়ে আজ ১৭ মার্চ বৃহস্পতিবার সিরাজগঞ্জের শাহজাদপুরে বর্ণাঢ্য আয়োজনে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ও উপজেলা আওয়ামীলীগ পৃথকভাবে দিনব্যাপি নানা কর্মসূচির আয়োজন করে। এদিন সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বরের স্বাধীনতা স্মৃতি স্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্থানীয় এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতা, উপজেলা প্রশাসন , পুলিশ প্রশাসন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, উপজেলা আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা পরিষদ চত্বর থেকে ব্যানার ফেষ্টুন নিয়ে এক বণার্ঢ্য র‌্যালি বের হয় এবং পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদের শহীদ স্মৃতি সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান লিয়াকত আলী ও মহিলা ভাইস-চেয়ারম্যান এলিজা খান। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) লিয়াকত সালমান, থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান, মুস্তাক আহমেদ প্রমূখ। আলোচনা সভার শুরুতে জন্মদিনের কেক কাটা হয়। দিবসটি উদযাপন উপলক্ষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হয়। সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। পরে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী একাডেমিক ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলী, শিক্ষকমন্ডলী ও কর্মকর্তাগন সহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়া উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে নানা কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা ও জন্মদিনের কেক কাটা। এসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক এমপি চয়ন ইসলাম। বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী, মুস্তাক আহমেদ, শামছুল আলম, আমিরুল ইসলাম শাহু প্রমুখ। অনুষ্ঠানে দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পাশাপাশি বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রবীন্দ্র কাচারিবাড়ির পক্ষ থেকে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয় ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments