শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলারমজানে জয়পুরহাট জেলায় ৫৯ হাজার ৪৬৮ পরিবার পাবেন টিসিবি পণ্য

রমজানে জয়পুরহাট জেলায় ৫৯ হাজার ৪৬৮ পরিবার পাবেন টিসিবি পণ্য

শফিকুল ইসলাম: মাহে রমজান উপলক্ষে জয়পুরহাট জেলায় নিম্ন আয়ের ৫৯ হাজার ৪৬৮ টি পরিবার সাশ্রয়ী মুল্য ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য কেনার আওতায় আনা হয়েছে। ওই পরিবারগুলো ফ্যামিলি কার্ডের মাধ্যমে নির্ধারিত ডিলারের মাধ্যমে দুই দফায় টিসিবি পণ্য কিনতে পারবেন ।

জয়পুরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসক (ডিসি) মো. শরীফুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন ।

জেলা প্রশাসক শরীফুল ইসলাম বলেন, করোনাকালীন সময়ে জেলায় নগদ অর্থ সহায়তা প্রাপ্ত ৩৩ হাজার ৩৭৪ জন এবং নতুন অতিরিক্ত ৬ হাজার ৬৫ জন উপকারভোগীসহ মোট ৫৯ হাজার ৪৬৮ টি নিম্ন আয়ের পরিবারের কাছে সাশ্রয়ী মুল্যে টিসিবির পণ্য বিক্রি করা হবে। ইতিমধ্যে পরিবারগুলোকে ‘ফামিলি কার্ড’ প্রদান করা হয়েছে। একজন কার্ডধারী রোজার আগে এবং রোজার মধ্যে দুই দফা পণ্য পাবেন। প্রথম পর্যায়ের পণ্য দেওয়া হবে ২০ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত এবং দ্বিতীয় পর্যায়ের পণ্য দেওয়া হবে ৪ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত। প্রথম পর্যায়ে ২ কেজি চিনি, ২ কেজি মশুর ডাল ও ২ লিটার সয়াবিন তেল পাবেন এবং দ্বিতীয় পর্যায়ে ২ কেজি চিনি, ২ কেজি মশুর ডাল, ২ কেজি ছোলা এবং ২ লিটার সয়াবিন তেল পাবেন। প্রতি লিটার সয়াবিন তেলের মূল্য ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা, প্রতি কেজি মশুর ডাল ৬৫ টাকা এবং প্রতি কেজি ছোলা ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। টিসিবি পণ্যে বিক্রির সুবিধাভোগীর তালিকায় কোনো অনিয়ম পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে কার্ড বাতিল করা হবে বলে তিনি জানান।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আনোয়ার পারভেজ, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, রাজিব হোসেন , গুঞ্জন বিশ্বাস, জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, সাধারণ সম্পাদক রতন কুমার খাঁ সহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments