বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাবাউফলে জেলেদের মাঝে চাউল বিতরণ

বাউফলে জেলেদের মাঝে চাউল বিতরণ

অতুল পাল: মার্চ-এপ্রিল দুই মাস ইলিশের অভয়ারণ্য বাউফলের তেঁতুলিয়া নদীতে ইলিশ শিকার করতে পারায় বাউফলে ইলিশ শিকারি জেলেদের মধ্যে চাউল বিতরণ করা হয়েছে। আজ বুধবার উপজেলার কালাইয়া ইউনিয়নে ওই চাউল বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।

চলতি সপ্তাহের মধ্যেই উপজেলার কেশবপুর, নাজিরপুর, ধুলিয়া, চন্দ্রদ্বীপ, কাছিপাড়া, বগা এবং দাসপাড়া ইউনিয়নের জেলেদের মধ্যে চাউল বিতরণ করা হবে। উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান তালুকদার জানান, বাউফলে ৬ হাজার ৬৬৫ জন ইলিশ শিকারি জেলে রয়েছে। এদের মধ্যে এখন ৬ হাজার জেলেকে চাউল দেয়া হচ্ছে। প্রতিজন কার্ডধারী জেলে দুই মাসের জন্য ৮০ কেজি চাউল পাবেন। সরকার জেলেদের জীবনযাত্রা সচল রাখতে এই কার্যক্রম চলমান রেখেছেন।

বুধবার কালাইয়া ইউনিয়ন পরিষদ ভবনে চাউল বিতরণ কার্যক্রম শুরুর আগে স্থানীয় চেয়ারম্যান এসএম ফয়সাল আহমেদ মনির মোল্লা সমাবেত জেলেদের উদ্দেশ্যে বলেন, সরকার বাউফলের তেঁতুলিয়া নদীকে ইলিশের অভয়ারণ্য ঘোষণা করেছেন। যার কারণে তেঁতুলিয়ায় ইলিশসহ সকল ধরণের মাছ শিকার নিষিদ্ধ। ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এখন ইলিশের বাচ্চা বড় হচ্ছে। কিন্তু কিছু অসাধু জেলে “চাপলি মাছ” বলে ওই ইলিশের বাচ্চা অবৈধভাবে শিকার করছে। তিনি ওই অবৈধ মাছ শিকার থেকে বিরত থাকতে জেলেদের প্রতি অনুরোধ জানান। চাউল বিতরণ কার্যক্রমে স্থানীয় সূধীবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং সংশ্লিষ্ট ট্যাগ অফিসার উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments