বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলার‌্যাবের অভিযানের নামে ডাকাতি, গাজীপুরে মালামালসহ ৭ ডাকাত গ্রেফতার

র‌্যাবের অভিযানের নামে ডাকাতি, গাজীপুরে মালামালসহ ৭ ডাকাত গ্রেফতার

বাংলাদেশ প্রতিবেদক: গাজীপুরে র‌্যাবের অভিযানের নামে ডাকাতি ঘটনার দুই দিনের মাথায় আন্তঃজেলা ডাকাত দলের সংশ্লিষ্ট এক নারী সদস্যসহ ৭ জনকে গ্রেফতার করেছে জিএমপি গাছা থানা পুলিশ। এ সময় লুণ্ঠিত মালামাল, নগদ টাকা ও র‌্যাবের পোশাক সদৃশ জ্যাকেট উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন – বগুড়া জেলা সদরের ছোট গৌউরী গ্রামের নিজাম উদ্দিন খানের ছেলে হেমায়েত হোসেন ইমন ওরফে হিমু (৩৫)। সে ঢাকার কেরানীগঞ্জ থানার আমবাগিচা এলাকায় ভাড়া থাকতো। পিরোজপুর জেলা সদরের দক্ষিণ কাকড়া বুনিয়া গ্রামেরমৃত আক্কাস আলী হাওলাদারের ছেলে শহীদ হাওলাদার (৪৪)। সে গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানার তিস্তার গেট এলাকায় ভাড়া থাকতো। ফেনী জেলা সদরের করুচিয়া গ্রামের মৃত আমিন হোসেনের ছেলে আল আমিন ওরফে মনির হোসেন (৫৫)। সে গাজীপুর মহানগরের টঙ্গী পশ্চিম থানার আউচপাড়ায় ভাড়া থাকতো। ভোলা জেলার লালমোহন থানার কচুয়াখালী গ্রামের আব্দুর রশিদের ছেলে শাহজাহান সাজু ওরফে কোট্টি (৩০)। সে সাভার বক্তারপুরে ভাড়া থাকতো। বরগুনা জেলার বামনা থানার বড় তালেশ্বর গ্রামের হেমায়েত হোসেনের ছেলে আল আমিন (৩৫)। সে গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানার দত্তপাড়া আশরাফ খানের বাড়িতে ভাড়া থাকতো। বরিশাল জেলার গৌরনদী থানার মধ্য হোসনাবাদ গ্রামের খোরশেদ আলমের স্ত্রী মোসা: মিতু (৩৫)। সে গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানার দত্তপাড়াসরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রহিমার বাড়িতে ভাড়া থাকতো এবং একই এলাকার মৃত আব্দুর রবের ছেলে হাবিবুর রহমান (৪৫)। সে মিতুর বাসার কাছে টঙ্গীর এরশাদ নগর ৩ নম্বর ব্লকে (বেড়িবাঁধ) ভাড়া থাকতো।

বৃহস্পতিবার দুপুরে জিএমপি সদর দফতরে এক প্রেস ব্রিফিংয়ে জিএমপি ডিসি (দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎমিশ জানান, গ্রেফতারকৃত ডাকাতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য এবং তাদের প্রত্যেকের বিরুদ্ধেই বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেফতার ডাকাতরা র‌্যাব পরিচয়ে অভিযানের নামে গত সোমবার রাতে গাছা থানাধীন কুনিয়া পশ্চিমপাড়া মদিনা মসজিদ সংলগ্ন রুপমিয়া সুপার মাকের্টের আশপাশের রাস্তা বন্ধ করে দেয়। এ সময় তারা নৈশ প্রহরীকে জিম্মি করে মার্কেটের বিউটি জেনারেল স্টোরের তালা ভেঙ্গে ভিতর প্রবেশ করে এবং নগদ ২০ হাজার টাকা ও বিভিন্ন কোম্পানির প্রায় সাড়ে ৪ লাখ টাকার সিগারেট লুটে নেয়।

ঘটনার পর পুলিশ ওই দোকান ও এলাকার বিভিন্ন সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে তদন্তে নামে। এক পর্যায়ে গত বুধবার রাতে তথ্য প্রযুক্তির সহায়তা এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গাজীপুর ও ঢাকাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার করা হয়। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। গ্রেফতারদের কাছ থেকে বিউটি জেনারেল স্টোরের লুন্ঠিত নগদ সাড়ে ৮ হাজার টাকা, বিভিন্ন ব্র্যান্ডের ৭৪৪ প্যাকেট সিগারেট ও ডাকাতি কাজে ব্যবহৃত পিকআপ উদ্ধার করা হয়।

এদিকে গাছা থানা পুলিশ অপর পৃথক অভিযানে দস্যুতার কাজে ব্যবহৃত পিস্তল সদৃশ্য খেলনা পিস্তল, ছুরি, চাপাতি ও চাকুসহ ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে। গ্রেফতাররা হলেন, আলমগীর হোসেন (৪২), মেহেদী হাসান মাসুদ (২১), শফিকুল ইসলাম (৩০) ও সাইফুল ইসলাম রাকিব ওরফে পাগলু রাকিব (৩০)। অভিযানে এদের কাছ থেকে বিভিন্ন ছিনতাই ঘটনায় লুণ্ঠিত মাবাইল ফোন, ল্যাপটপ ও অন্যান্য লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments