আবুল কালাম আজাদ: টাঙ্গাইলের বাসাইলে সেচপাম্পের ঘর থেকে লাল মিয়া (৪৫) নামের এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।মঙ্গলবার রাতে উপজেলার কাউলজানী ইউনিয়নের সেহরাইল মাটির খাদের পাশে একটি সেচপাম্পের ঘর থেকে তার লাশ উদ্ধার করা হয়।

বুধবার সকালে লাশটি ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়।নিহত লাল মিয়া উপজেলার কাউলজানী মহেষখালী গ্রামের গটু মিয়ার ছেলে।ওই মাটি কাটা খাদে লাল মিয়া শ্রমিকের কাজে নিয়োজিত ছিল। পরিবারের দাবি- সেহরাইল মাটির খাদে ট্যাফেট্রাক্টরের চাকায় পৃষ্ট হওয়ার পর লাশ গুম করার জন্য সেচপাম্পের ঘরে রাখা হয়েছিল। স্থানীয়রা জানান,উপজেলার কাউলজানী ইউনিয়নের সেহরাইল এলাকায় দীর্ঘদিন যাবৎ ভেক্যু দিয়ে মাটি কেটে ট্যাফেট্রাক্টরের মাধ্যমে স্থানীয় একদল মাটি খেকো মাটি বিক্রি করে আসছে।ওই খাদে লাল মিয়া শ্রমিকের কাজে নিয়োজিত ছিল।সকাল থেকে খাদের পাশে সড়কে লাল মিয়া পানি দিচ্ছিল। দুপুর থেকে লাল মিয়া নিখোঁজ হয়।অনেক খোঁজাখুঁজির পর সন্ধ্যায় সেচপাম্পের শ্রমিক ঘরে গিয়ে তার লাশটি দেখতে পান।এরপর পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নিহতের ছোট ভাই আব্দুল খালেক বলেন,আমার ভাই লাল মিয়া দীর্ঘদিন যাবৎ সেহরাইলে মাটির খাদে শ্রমিকের কাজ করছিলেন।দুপুরে সেখানে কলিয়া গ্রামের মজিবর রহমান নামের এক ব্যক্তির ট্রাফেট্রাক্টরের চাকায় পৃষ্ট হয়ে আমার ভাই মারা যান।পরে লাশটি গুমের উদ্দেশ্যে তারা সেচপাম্পের ঘরে রেখে দেয়। রাত হলে হয়তো লাশটি অনত্র ফেলে দিতো। তিনি আরও বলেন,দুপুরে আমার ভাতিজা খাদে গিয়ে তাকে দেখতে পায়নি। পরে ভাতিজা সেখান থেকে বাড়িতে চলে আসে। সন্ধ্যায় সেচপাম্পের ঘরে তার লাশ পাওয়া যায়। দুপুরে এঘটনার পরপরই মাটির খাদটি বন্ধ করে তারা সেখান থেকে চলে যায়। এখনও ওই ট্রাফেট্রাক্টরটি সড়কের পাশে পড়ে আছে।তার শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহৃ রয়েছে। আমার ভাই হত্যার বিচার চাই।এঘটনায় মামলা করা হবে।

নিহতের মেয়ে লাভনী আক্তার বলেন,আমার বাবাকে ওরা হত্যা করে লাশ মেশিন ঘরে রেখে দিয়েছে। আমার বাবার হত্যার বিচার চাই।’ বাসাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান,নিহতের লাশটি উদ্ধার করা হয়েছে।বুধবার সকালে লাশটি ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়।ময়নাতদন্ত শেষে জানা যাবে কিভাবে তার মৃত্যু হয়েছে।

Previous articleপ্রধানমন্ত্রীর কাছে ঘর চাওয়ায় বাঁশের বেড়ার সীমানায় গৃহবন্দী ৩ পরিবার
Next articleনোয়াখালীতে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৪ ডাকাত গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।