আহম্মদ কবির: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় অপহৃত ১৩বছর বয়সের ৬ষষ্ঠ শ্রেণী পড়ুয়া এক মাদ্রাসার ছাত্রীকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার তারাগঞ্জ এলাকা হতে উদ্ধার করে তাহিরপুর থানা পুলিশ।

এ ঘটনায় পুলিশ উপজেলার বাদাঘাট ইউনিয়নের দীঘিরপাড় গ্রামের মৃত আব্দুল হেকিম এর পুত্র হাবিব উল্লাহ (২১)কে আটক করে।

মামলা ও ভিকটিমের পারিবারিক তথ্যসুত্রে জানাযায় গত( ৩মে)ঈদের দিন অপহরণকৃত মাদ্রাসার ছাত্রীটি তার মেজ ভাইয়ের বাড়ি থেকে বাবার বাড়ি যাওয়ার পথে আনুমানিক সন্ধ্যা ৮টার দিকে রাস্তা হতে অপহরণ হয়।এ সময় রাস্তা হতে মাদ্রাসার ছাত্রীটিকে ৩/৪জনের একটি সংঘবদ্ধ দল ছাত্রীটিকে ঘিরে নিয়ে যাওয়ার সময়,ছাত্রীটির পরিচিত একজন তার ভাইকে ফোন করে জানায়।ফোন পেয়ে ছাত্রীটির ভাই বোনের খুঁজে তার বাবার কাছে ফোন দিলে।পরিবারের সবাই পাড়া-মহল্লায় পাড়া-প্রতিবেশী ও স্বজনদের বাড়িতে অনেক খোঁজাখুঁজির পর কোন সন্ধান না পেয়ে গত ৪মে তাহিরপুর থানায় একটি জিডি করেন,যাহার জিডি নং ১৭২তাং ৪/৫/২০২২লিপিবদ্ধ করা হয়।

পরবর্তীতে ভিকটিমের ভাই,উপজেলার বাদাঘাট ইউনিয়নের দীঘিরপাড় গ্রামের মৃত আব্দুল হেকিম এর ছেলে হাবিব উল্লাহ( ২১)সহ ৩/৪ জন সহ তার বোন কে অবহণ করেছে এমন অভিযোগে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের করেন,মামলা নং ৬তাং ৯/৫/২০২২ ধারা নারী ও শিশু নির্যাতন দমন আইন ৭/৩০ ধারা রুজু করা হয়েছে।

এ ব্যাপারে অপহরণকৃত ছাত্রীর মেজ ভাই গণমাধ্যম কে জানান তার বোন গত ৩মে ঈদের দিন বেড়ানোর জন্য নতুন কাপড় পরিধান করে তার নিজের সহ মায়ের ৬বড়ি সোনা পরিধান করে এসেছিল এ সময় তার সাথে নগদ ২৬হাজার টাকা ছিলো এই লোভে এবং মুক্তিপণের দাবিতে আমার ছোট বোনকে অপহরণকারীরা পরিকল্পিত ভাবে রাস্তা থেকে অপহরণ করে।

মামলার প্রেক্ষিতে তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির ইন-চার্জ এসআই মোঃ জাহাঙ্গীর হোসেন এর নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম তথ্যপ্রযুক্তির মাধ্যমে শেরপুর নালিতাবাড়ী থানা পুলিশের সহযোগিতায় গত (৮মে) গভীর রাতে অপহরণকারীর খালাতো বোনের বাসা হতে অপহরণকৃত মাদ্রাসার ছাত্রীকে উদ্ধার করে পুলিশ। এসময় অপহরণকারী হাবিব উল্লাহ পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।পরে সোর্সের তথ্যসুত্রে নালিতাবাড়ী সীমান্ত এলাকা হতে থাকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

এ ব্যাপারে তাহিরপুর থানা ওসি তদন্ত গণমাধ্যম কে সত্যতা নিশ্চিত করে জানান অপহরণকৃত মাদ্রাসার ছাত্রীকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য মেডিকেল প্রেরণ করা হয়েছে। এবং আটককৃত অভিযুক্ত আসামীকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

Previous articleডিমলায় টিআর প্রকল্পের নগদ অর্থের চেক বিতরণ
Next articleবেয়াইয়ের জানাজায় গিয়ে নিজেই ফিরলেন লাশ হয়ে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।