বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলামহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে গজারিয়ায় বিক্ষোভ

মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে গজারিয়ায় বিক্ষোভ

লিটন মাহমুদ: মুন্সিগঞ্জর গজারিয়া উপজেলা মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও স্ত্রী আম্মাজান হযরত আয়েশা (রা.)কে নিয়ে সম্প্রতি ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের অবমাননাকর মন্তব্যের আজ মুন্সীগঞ্জের গজারিয়ায় বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশ করেছে মুসুল্লিরা।

আজ (শুক্রবার) জু’মার নামাজের পর পর প্রচন্ড রোদ উপেক্ষা করে উপজেলার বিভিন্ন মসজিদ থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে মুসুল্লিরা আসতে আসতে থাকেন কলিম উল্লাহ কলেজ মাঠে। এ সময় সেখানে একটি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত। সমাবেশে বিভিন্ন ইসলামিক সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। তাদের বক্তব্য মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে বিতর্কিত মন্তব্য করা ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই সিনিয়র নেতা নূপুর শর্মা ও নবীন জিন্দালের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

প্রধান অতিথির বক্তব্যে আনারপুরা জামিয়া ফারুকিয়া রওজাতুল উলূম মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক বিশিষ্ট ইসলামী বক্তা শাইখুল হাদিস আল্লামা হাসান ফারুক বলেন, নূপুর শর্মা ও নবীন জিন্দাল যে মন্তব্য করেছেন তার সারা বিশ্বের সকল মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। অবস্থা বেগতিক দেখে তারা তাদের বক্তব্য প্রত্যাহার করে দুঃখ প্রকাশ করেছেন তবে এটা যথেষ্ট নয়। তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে যাতে করে ভবিষ্যতে কোন লোক এই ধরনের নোংরা মন্তব্য করতে সাহস না পায়। আল্লামা হাসান ফরুক আরো বলেন, পৃথিবীর বিভিন্ন ইসলামিক দেশ এ ঘটনায় নিন্দা জানিয়েছে পাশাপাশি ভারতের রাষ্ট্রদূতকে ডেকে এ ঘটনার ব্যাখ্যা জানতে চেয়েছে সেখানে বাংলাদেশ সরকার নীরব তা দ্বিতীয় মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্র হিসেবে বাংলাদেশের জন্য অত্যান্ত লজ্জাস্কর। চলতি বাজেট অধিবেশনে এই ঘটনায় সংসদে নিন্দা প্রস্তাব পাশ এবং ভারতের রাষ্ট্রদূতকে ডেকে কড়া ভাষায় রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানাতে সরকারের প্রতি অনুরোধ করেন তিনি।

অপ্রীতিকর ঘটনা এড়াতে সভাস্থলের চারপাশে বিপুল পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে প্রতিবাদ কর্মসূচি শেষ করে বাড়ি ফিরে যান মুসল্লিরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments