এস কে রঞ্জন: প্রকৃতির সৌন্দর্য লীলা ভূমি সাগর কন্যা কুয়াকাটা। একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্তের মতো মনলোভা দৃশ্য দেখার এক মাত্র স্থান। বছরের নানা সময়ে ছুটে আসে হাজারো পর্যটক। সাগরের নীল জলরাশি আর ঢেউয়ের গর্জন ও প্রকৃতির অপার সৌন্দর্য যেন পর্যটকদের মন কেড়ে নেয়। এবছর ঈদুল আজহা ও সরকারি ছুটি সামনে রেখে এরইমধ্যে শুরু হয়েছে অগ্রীম হোটেল বুকিং।

পদ্মা সেতু চালু হওয়ায় কুয়াকাটায় ব্যাপক সংখ্যক পর্যটক আসবে এমনটাই আশা করছেন সংশ্লিষ্টরা। ইতোমধ্যে ৪০ শতাংশ হোটেলগুলোর রুম অগ্রীম বুকিং হয়ে গেছে এমনটা দাবি করেছেন, ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াক’র সেক্রেটারি মো.জহিরুল ইসলাম। হোটেল-মেটেল ওনার্স অ্যাসোসিয়েশন সূত্রে জানা গেছে, ছোট-বড় সব মিলিয়ে ১৬০ আবাসিক হোটেল-মোটেল রয়েছে। সবকটি হোটেলেই অনলাইনে বুকিং চলছে। কেউ একদিনের জন্য। আবার কেউ দুই থেকে তিন দিনের জন্য হোটেল রুম বুকিং করছেন। এসব হোটেল মোটেল গুলো ইতোমধ্যে ধুয়েমুছে পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে বলে জানিয়েছেন হোটেল মোটেল কর্তৃপক্ষ।

স্থানীয়রা জানান, গত দুই দশকের বেশী সময় ধরে কুয়াকাটায় আগমন ঘটেছে দেশী বিদেশি পর্যটকের। কিন্তু তখন ঢাকা থেকে ফেরি পার হয়ে আসতে হতো। এছাড়া ঢাকা থেকে সড়কপথে কুয়াকাটায় যেতে সময় লাগতো ১০ থেকে ১২ ঘণ্টা। পদ্মা সেতু চালু হওয়ায় পর মাত্র ৬ ঘণ্টায় কুয়াকাটা আসা যায়। তাই এবছর ঈদুল আজহা ও সরকারি ছুটিতে ব্যাপক সংখ্যক পর্যটকের সমাগম ঘটবে এমটাই বলেছেন স্থানীয়রা।

হোটল গেল্ডেন ইন’র ম্যানেজার নেছার উদ্দিন সাদি বলেন, তাদের হোটেলের সবকটি রুমই বুকিং হয়েছে গেছে। অনান্য হোটেলের একই অবস্থা। এখনও পর্যটকরা অনলাইনে বুকিং করছেন। কুয়াকাটা ট্যুরিস্ট বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক কেএম বাচ্চু বলেন,পর্যটকদের আগাম সম্ভাবনাকে ঘিরে আমরাও প্রস্তুতি নিয়েছি। যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় খুব সহজেই পর্যটকরা কুয়াকাটায় আসতে পারবে।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক মো.হাসনাইন পারভেজ জানান,পর্যটকদের নিরাপত্তা দিতে ট্যুরিস্ট পুলিশ প্রস্তুত রয়েছে।

Previous articleবিদ্যুৎ সাশ্রয়ে আলোকসজ্জা না করা নির্দেশনা
Next articleনোয়াখালীতে ছাত্রলীগ নেতার লাশ নিয়ে বিক্ষোভ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।