জয়নাল আবেদীন: রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার পৌর এলাকার জয়বাংলা বাজারের কাছে কাস্টমসের একটি বিশেষ দল অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ নকল ব্যান্ডরোল, লেবেল, স্টিকার ও বিড়িসহ একটি পিকআপ ভ্যান জব্দসহ এক যুবককে আটক করা হয়েছে ।

রংপুর মেট্রোপলিটন পুলিশের হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম গতকাল জানান গতকাল রাতে উল্লেখিত স্থানে পরিবহনের উদ্দেশ্যে পিকআপ ভ্যানে উঠানো ২০ হাজার ৪০০ পিস নকল ব্যান্ডরোলসহ এক যুবকে আটক করা হয়। সঙ্গে জব্দ করা পিকআপ ভ্যান থেকে নকল ব্যান্ডরোল ছাড়াও পলি ব্যাগে মোড়ানো ১নং মেনাজ বিড়ির ৫ লাখ শলাকা, ২০ হাজার ৫০০ পিস লেবেল এবং ১ হাজার পিস স্টিকার উদ্ধার করা হয়। সবমিলিয়ে যার আনুমানিক মূল্য প্রায় আট লাখ টাকা।তিন আসামিরা হলেন হারাগাছ মেনাজ বাজার এলাকার গোলজার হোসেনের ছেলে আশরাফুল ইসলাম রিপন পূর্ব খয়রাটারী গ্রামের আমিনুল ইসলামের ছেলে রাজু মিয়া ও ভেতরকুঠি গ্রামের মৃত রওশন আলীর ছেলে মাইদুল ইসলাম ।

উল্লেখ্য রংপুরের হারাগাছে জাল ব্যান্ডরোলের বেশ কয়েকটি চক্র রংপুর বগুড়া সহ বিভিন্ন স্থানে উন্নত মেশিনে জাল ব্যান্ডরোল তৈরি করে সরকারের কোটি কোটি টাকা রাজস্ব নষ্ট করছে । এর আগেও ভিন্নজগতের মালিকের প্রেস থেকে কোটি টাকার জাল ব্যান্ডরোল সহ কয়েকজন গ্রেফতার হন পরে আবার জামিনে ছাড়া পান ।

কাস্টমস হারাগাছ সার্কেলের রাজস্ব কর্মকর্তা আবু নোমান জানান, নকল ব্যান্ডরোলের ব্যবহার বন্ধসহ সরকারকে রাজস্ব ফাঁকি দেয়ার চেষ্টাকারী ব্যক্তি, প্রতিষ্ঠানসহ যে কারো বিরুদ্ধে এ ধরণের অভিযান আগামীতে অব্যাহত থাকবে।

Previous articleশ্রীবরদীতে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন
Next articleমালদ্বীপে শেখ কামাল এর ৭৩’ম জন্মবার্ষিকী উদযাপন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।