আবুল কালাম আজাদ: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌর শহরের ফটিকজানি গ্রামে চলাচলের রাস্তা বন্ধ করায় তিনটি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। মো. আলাউদ্দিন নামে তাদের এক প্রভাবশালী প্রতিবেশীর বিরুদ্ধে রাস্তাটি বন্ধের অভিযোগ পাওয়া গেছে। রাস্তাটি বন্ধ হওয়াতে এক সপ্তাহ ধরে চলাচলের বিড়ম্বনায় পড়েছে পরিবারগুলো।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেছেন ফটকজানী গ্রামের তমিজ উদ্দিন। সরেজমিনে গিয়ে দেখা যায়, তমিজ উদ্দিনের তিন ছেলে নুরুল ইসলাম, সালাম ও শেখ ফরিদ ওই গ্রামে বসবাস করে আসছেন। তাদের বাড়ির সামনেই সরকারি খাল যা প্রভাশালী আলাউদ্দিনের নেতৃত্বে সেখানে কৌশলে ইমামের থাকার ঘর নির্মাণ করে জায়গাটি অবৈধভাবে দখল করা হয়েছে । এতদিন ইমামের থাকার ঘরের উত্তর পাশ দিয়ে তারা যাতায়াত করে আসলেও আলাউদ্দিন শত্রুতাবসত তার লোকজন দিয়ে ইমারত নির্মাণ করে সে পথও বন্ধ করে দিয়েছেন। এতে করে অবরুদ্ধ হয়ে মানবেতর জীবন যাপন করছে ওই তিন পরিবার।

ভুক্তভোগী সালাম জানান, প্রতিবেশী আলাউদ্দিন সম্পর্কে আমার চাচাতো ভাই সে তার অবৈধ সীসা তৈরীর কারখানার জন্য আমার বাড়ির জমিটি এওয়াজ বদল করে চান। কিন্তু আমি সেই জমি দিতে অস্বীকৃতি জানালে আলাউদ্দিন আমাদের যাতায়াতের পথ বন্ধ করে দিয়েছেন।

স্থানীয় কাউন্সিলর বাবু সুকুমার ঘোষ জানান, এর আগে এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে সালিশে বৈঠকে সিদ্ধান্ত হয় সরকারি খালের ওপর নির্মিত ঘরটি উত্তর দরজা করে পরিবারগুলো যেন নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন। কিন্তু তারা সেই সিদ্ধান্ত না মেনে উল্টো চলাচলের যেটুকু পথ ছিল সেটাও বন্ধ করে দিয়েছেন।

এ বিষয়ে অভিযুক্ত আলাউদ্দিন জানান, খালের ওপর ঘর নির্মাণ করেছেন মসজিদ কমিটি। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Previous articleকলাপাড়ায় ধূলাসার বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় এস.এস.সি পরীক্ষার নতুন কেন্দ্র অনুমোদনে এলাকাবাসীর উল্লাস
Next articleমালদ্বীপ শাখা আ’লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।