জয়নাল আবেদীন: ‘সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১’ রংপুর জেলা শাখার উদ্দোগে ৫দফা দাবিতে বধ্যভূমি, টাউন হল, কেন্দ্রীয় শহিদ মিনারের মর্যাদা রক্ষা ও রংপুর পাবলিক লাইব্রেরি সচলের দাবিতে বৃহস্পতিবার বিকেলে রংপুর জেলার সেবক জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে ।

সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ রংপুর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউল করিম মুকুল এর নেতৃতে এসময় উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক সাকিল মাসুদ, সদস্য অধ্যাপক ড. শাহ সুলতান তালুকদার, কবি এএসএম হাবিবুর রহমান, লেখক ও শিক্ষক সাহিনা সুলতানা।

স্মারকলিপিতে বলা হয়েছে রংপুরের কেন্দ্রীয় শহিদ মিনার এলাকা থেকে বাজার উচ্ছেদ ও এর আশেপাশের পরিচ্ছন্নতা ফিরিয়ে এনে শহিদদের মর্যাদা রক্ষা করা। রংপুর পাবলিক লাইব্রেরির সকল কার্যক্রম সচল এবং একটি সক্রিয় কমিটি গঠন করা। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনের ভাড়া সাহিত্য-সাংস্কৃতিক কর্মকান্ডের জন্য ৫হাজার টাকার নিচে করা।

রংপুর টাউন হল বধ্যভূমি চত্বর এলাকায় পরিকল্পনানুসারে একটি ফুলের বাগান স্থাপন, রাত্রিকালীন আলোর ব্যবস্থা, পাহারাদার, কেয়ারটেকার রাখা এবং নব নির্মিত টয়লেটটি ব্যবহারের উপযোগী করা।এছাড়াও শহিদের স্মৃতি রক্ষায় টাউন হলের নামকরণ শহিদস্মৃতি টাউনহল করা।স্মারকলিপি গ্রহণ কালে রংপুর জেলার সেবক জেলা প্রশাসক মো. আসিব আহসান সবগুলো দাবি পূরনের আশ্বাস প্রদান করে সকলের সহযোগিতা কামনা করেন ।

Previous articleরংপুরে নূরে মদিনা মডেল মাদ্রাসায় বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত
Next articleঈশ্বরদীর নারী ট্রাফিক সার্জেন্ট অপান্বিতা আবারও পাবনা জেলায় শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।