জয়নাল অঅবেদীন: রংপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ্যাড. ইলিয়াস আহমেদ। তিনি রংপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সহ দলের বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করছেন।

শনিবার রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক যৌথ সভা শেষে রংপুর জেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে ইলিয়াস আহমেদ এর নাম ঘোষণা করে আওয়ামী লীগ। এদিকে তাৎক্ষণিক আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ নেতাকর্মীরা। পরে মিছিল শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. রেজাউল করিম রাজু, সহ-সভাপতি ও জেলা পরিষদে আ’লীগের মনোনীত প্রার্থী বীরমুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।আ’লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী বীরমুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ বলেন, নির্বাচিত হয়ে জেলা পরিষদকে ঢেলে সাজাবো। রংপুরের কোন দিকগুলো পিছিয়ে আছে তা চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নেব। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর উন্নয়ন কাজ এগিয়ে নিতে সকল ধরনের প্রচেষ্টা অব্যাহত রাখবো। এদিকে জীবনের শেষ সায়াহ্নে এসে দলীয়ভাবে রংপুর জেলা আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা এডভোকেট ইলিয়াছ আহমেদের মূল্যায়ন হওয়ায় নাম প্রকাশ না করার শর্তে বিএনপি‘র শীর্ষ একাধিক নেতা ও জাতীয় পাটির শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন ।

উল্লেখ্য, জেলা পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর, মনোনয়ন বাছাই ১৮ সেপ্টেম্বর, আপিল ১৯-২১ সেপ্টেম্বর, আপিল নিস্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর, প্রার্থিতার প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর, ১৭ অক্টোবর হবে নির্বাচন। ঐ দিন ভোট চলবে সকাল ৯ টা থেকে বেলা ২টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে। রিটার্ণিং অফিসার হিসেবে দায়িত্বে থাকবেন জেলা প্রশাসক ও সহকারী রিটার্নিং অফিসার থাকবেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার।

Previous articleপাঁচবিবিতে বুপ্রেনরফিন ইঞ্জেকশনসহ মাদক ব্যবসায়ী আটক
Next articleভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বুধবার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।